আমি চিঁড়ে খাই, কৈলাসকে সপাটে জবাব দিলেন 'বাঙালি' দিলীপ

Jan 28, 2020, 23:48 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: চিঁড়ে খাওয়ার জন্য নির্মাণ শ্রমিকদের বাংলাদেশি দাগিয়ে দিয়েছিলেন কৈলাস বিজয়বর্গীয়। কিন্তু দলের কেন্দ্রীয় নেতাকেই বিঁধলেন দিলীপ ঘোষ। মঙ্গলবার প্রেস ক্লাবে ঘোষণা করলেন, আমি চিঁড়ে খাই।

2/6

গত সপ্তাহে ইন্দোরে সংশোধিত নাগরিকত্ব আইনে সমর্থনে সভায় অনুপ্রবেকারীরা কীভাবে দেশে ছড়িয়ে পড়েছে, তার উদাহরণ দেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। দাবি করে বসেন, বাড়িতে নতুন ঘর তৈরি হচ্ছিল। সেখানে কাজে আসা শ্রমিকদে খাওয়ার ধরণ দেখেই তিনি বুঝে যান, এঁরা অনুপ্রবেশকারী।  কৈলাসের ওই মন্তব্য নিয়ে শুরু হয় শোরগোল।        

3/6

বাংলার মানুষের খাবারের মধ্যে চিঁড়ে অন্যতম। বাংলা তো বটেই, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্রের মানুষ চিঁড়ে খান। খোদ প্রধানমন্ত্রীরও পছন্দের খবর খিচুড়ি ও চিঁড়ে।      

4/6

এদিন দিলীপ ঘোষ দলের কেন্দ্রীয় নেতার পাশেই দাঁড়ালেন না। সাংবাদিক বৈঠকে স্পষ্ট বললেন,''আমি চিঁড়ে খাই, চিঁড়ে খেতে ভালো লাগে।''

5/6

কিন্তু পশ্চিমবঙ্গের পর্যবেক্ষকই তো উল্টো কথা বলছেন? দিলীপের সপাটে জবাব, এক একজনের এক রকম ভাবনা থাকে। সবাই এক ভাববে, এর কোনও মানে নেই। চিঁড়ে তো ভালো খাবার।   

6/6

রাজনৈতিক মহলের মতে, মুকুলকে দলে এনেছিলেন কৈলাসই। মুকুলকেই তিনি প্রাধান্য দেন। ফলে কৈলাসকে নিয়ে দিলীপের মন্তব্যের কারণ বুঝতে অসুবিধা হয় না।