কলকাতায় বসেছে পুতুল নাটকের আসর, চলবে ৬ ডিসেম্বর পর্যন্ত

| Dec 01, 2019, 15:37 PM IST
1/5

পুতুল নাটক

পুতুল নাটক

২৬ নভেম্বর থেকে কলকাতায় শুরু হয়েছে ঊনবিংশ নাট্যমেলা। ২৬ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত চলা এই নাট্যমেলায় শহরের প্রতিটি নাট্যমঞ্চে দুপুর থেকে রাত পর্যন্ত নানা স্বাদের নাটকের আসর বসেছে।

2/5

পুতুল নাটক

পুতুল নাটক

মঞ্চ নাটকের পাশাপাশি পথ নাটক, মূকাভিনয়, পুতুল নাটক ও অন্তরঙ্গ নাটক দেখা যাবে এই নাট্যমেলায়। ১৯তম নাট্যমেলার এ বারের আকর্ষণ পুতুল নাটক।

3/5

পুতুল নাটক

পুতুল নাটক

নাট্য একাডেমির উদ্যোগে চারুকলা সংলগ্ন মুক্তমঞ্চে বসেছে পুতুল নাটকের আসর। সুন্দরবনের গাববেড়িয়া পাপেট থিয়েটার গ্রুপ, বিদিশা পাপেট থিয়েটার, মিনি মাইম মাইন, হাওড়া বিজ্ঞান চেতনা সমন্বয়, তালবেতাল পাপেট থিয়েটার, ধূমকেতু পাপেট থিয়েটার ও বঙ্গ পুতুল অংশ নিয়েছে এই মেলায়।

4/5

পুতুল নাটক

পুতুল নাটক

পুতুল নাটক মানুষের বিনোদনের মাধ্যমগুলোর মধ্যে অন্যতম। এক সময় পুতুল নাটকের জনপ্রিয়তা ছিল চরমে। কিন্তু টেলিভিশন, সিনেমা এবং আধুনিক ইন্টারনেটভিত্তিক মনোরঞ্জনের মাধ্যম মানুষের হাতের মুঠোয় চলে আসায় ধীরে ধীরে হারিয়ে যেতে বসেছে ঐতিহ্যের এই পুতুল নাটক।

5/5

পুতুল নাটক

পুতুল নাটক

নাট্য একাডেমি এ ধরনের হারিয়ে যেতে বসা প্রাচীন বিনোদনের মাধ্যমগুলোকে বাঁচিয়ে রাখার জন্য নানা কাজ করছে। এরই পরিপ্রেক্ষিতে তারা এ বার নাট্যমেলায় পুতুল নাটকের আয়োজন করেছেন।