কলকাতাতেও শুরু 'দুয়ারে সরকার', প্রথম দিনেই মিলল ব্যাপক সাড়া

Dec 02, 2020, 16:21 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন:  'দুয়ারে সরকার' প্রকল্পে ব্যাপক সাড়া। বুধবার দ্বিতীয় দিনে বিভিন্ন সরকারি প্রকল্পের নিজেদের নাম নথিভুক্ত করতে কলকাতা পুরসভার শিবিরে ভিড় জমালেন বহু মানুষ। শহরের ৪ নম্বর ওয়ার্ডে প্রথম দফায় বুধবার থেকে শুরু হল এই কর্মসূচি।  

2/6

বিধানসভা ভোটের মুখে 'দুয়ারে সরকার' কর্মসূচি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার থেকে জেলায় জেলায় পালিত হচ্ছে এই নয়া কর্মসূচি। সাধারণ মানুষের সাড়া মিলছে যথেষ্ট। ক্যাম্প অফিসে বাইরে লম্বা লাইন।  

3/6

কলকাতায় সরকারের 'দুয়ারে সরকার' কর্মসূচির রূপায়ণে করতে এবার আসরে নামল পুরসভা। শহরের ৪ নম্বর ওয়ার্ডে বুধবার প্রথম দফায় শুরু হল এই কর্মসূচি। স্থানীয় বাসিন্দাদের উৎসাহ ছিল চোখের পড়ার মতো।   

4/6

বিভিন্ন সরকারি প্রকল্পের নাম নথিভুক্ত করার জন্য ক্যাম্প অফিসের সামনে ভিড় জমান বহু মানুষ। ৪ নম্বর ওয়ার্ডে কো-অর্ডিনেটর গৌতম হালদার জানিয়েছেন, স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়ে মানুষের উৎসাহ সবচেয়ে বেশি। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনেই কর্মসূচি পরিচালনা করা হচ্ছে।  

5/6

উল্লেখ্য, রাজ্যের সমস্ত মানুষকে স্বাস্থ্য প্রকল্পের আওতায় আনা কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এই প্রকল্পে পরিবারের সদস্য পিছু ৫ লক্ষ টাকার বিমা পাওয়া যাবে।  

6/6

পুর ও নগরোয়ন্নন ফিরহাদ হাকিম জানিয়েছেন, 'দুয়ারে সরকার' কর্মসূচিতে রূপায়ণের লক্ষ্য শহরের প্রতিটি ওয়ার্ডের জন্য ১০ জনের টিম তৈরি করা হয়েছে। নির্দিষ্ট এলাকায় শিবির করে বসবেন টিমের সদস্যরা।