শহরের রাস্তায় দাপাল হাতি, সামনে যাঁকে পেল আছাড় মারল তুলে! সিসিটিভিতে ধরা পড়ল ভয়ঙ্কর দৃশ্য

Jul 10, 2020, 10:21 AM IST
1/4

নিজস্ব চিত্র

বৃহস্পতিবার রাতে রেতির জঙ্গল ছেড়ে ডুয়ার্সের বানারহাট শহরে ঢুকে পড়ে একটি বুনো হাতি। আচমকা বুনো হাতির সামনে পড়ে ছুটে পালাতে গিয়ে পড়ে যায় বেশকয়েক জন। এতে জখম হয় ৫ জন। কারও হাতে, কারও মাথায় বা পায়ে চোট লাগে। হাতির হানায় মৃত্যু হয় বছর ৩৮ এর শ্যাম মুন্ডা নামে এক আদিবাসী যুবকের।

2/4

নিজস্ব চিত্র

স্থানীয় সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত নটা নাগাদ বানারহাটে ঢুকে যায় একটি মাকনা হাতি।  বানারহাট থানা,শান্তিনগর-সহ বিভিন্ন এলাকায় প্রায় দেড় ঘন্টা ধরে দাপিয়ে বেড়ায় সে। আচমকাই লোকালয়ে বিশাল হাতি দেখতে পেয়ে লোকের মুখে মুখে খবর ছড়িয়ে পড়ে। বুনো হাতি দেখতে  বিভিন্ন এলাকা থেকে লোকেরা ছুটে যায়।

3/4

নিজস্ব চিত্র

কাছেই বিন্নাগুড়ি রেঞ্জ থাকায় খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ছুটে যান বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়াড। ছুটে যান অনারারি ওয়াইল্ড লাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরী। এরপর হাতিটি লোকের ধাওয়া খেয়ে চলে যায় লক্ষীপাড়া চা বাগানে।

4/4

নিজস্ব চিত্র

ঘটনায় অনারারি ওয়াইল্ড লাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরী জানান, রেতির জঙ্গল থেকে চলে আসে এই মাকনা হাতিটি। বনদফতরের নিয়ম অনুযায়ী ক্ষতিপূরণ পাবে মৃতের পরিবার। এখোনও পর্যন্ত জখম অবস্থায় হাসপাতালে ভর্তি ৫ জন। তাঁদের চিকিৎসার যাবতীয় ব্যাবস্থা ও খরচ দেবে বন দফতর। হাতিটি আপাতত লক্ষীপাড়া চা বাগানের কাছে আছে।