Weather Today: অব্যাহত পারদ পতন, বৃষ্টির ভ্রুকুটি সরস্বতী পুজোয়

Jan 29, 2022, 09:14 AM IST
1/5

সর্বনিম্ন তাপমাত্রা

Lowest Temperature

৭২ ঘন্টায় সাড়ে পাঁচ ডিগ্রি পতন সর্বনিম্ন তাপমাত্রায়। ২৭ জানুয়ারীতে তাপমাত্রা ছিল ১৭.৬। ২৮ জানুয়ারীতে ছিল ১৪.৪। ২৯ জানুয়ারীতে তাপমাত্রা ১২.১। স্বাভাবিকের তুলনায় শুক্রবার রাতের তাপমাত্রা ছিল ৩ ডিগ্রি কম।

2/5

সর্বোচ্চ তাপমাত্রা

Highest Temperature

দিনের তাপমাত্রাতেও লক্ষ্যণীয় পতন। ২৬ জানুয়ারী তাপমাত্রা ছিল ২৫.১ ডিগ্রি। ২৭ জানুয়ারী তাপমাত্রা হয় ২৪.২ ডিগ্রি। ২৮ জানুয়ারী দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.৫ ডিগ্রি। স্বাভাবিকের তুলনায় 5 ডিগ্রি কম।

3/5

কী আবহাওয়া সারা রাজ্যে?

state weather

দক্ষিণবঙ্গের জেলায় জেলায় আজ ১১ ডিগ্রি ছুঁয়ে ফেলবে সর্বনিম্ন তাপমাত্রা। রাজ্যের পশ্চিমের জেলায় তা আরও নামতে পারে বলে মনে করছে আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গে দার্জিলিং ও কালিম্পং জেলায় সামান্য বৃষ্টির পূর্বাভাস ছাড়া গোটা রাজ্যে আজ শুষ্ক আবহাওয়া থাকবে বলেই জানা গেছে।

4/5

আরও কমবে তাপমাত্রা?

more fall in temperature

বিক্ষিপ্তভাবে দু একটি জেলায় হালকা কুয়াশার সম্ভাবনা রয়েছে আজ। রবি ও সোমবার তাপমাত্রার আরও পতনের ইঙ্গিত রয়েছে। সরস্বতী পুজোয় বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। শনিবার নতুন করে একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর পশ্চিম ভারতে।

5/5

কবে হবে বৃষ্টি

when will it rain?

জোড়া পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ২ ফেব্রুয়ারী থেকেই ফের আবহাওয়ার ভোলবদল হওয়ার সম্ভাবনা রয়েছে। তার সঙ্গে যুক্ত হবে তামিলনাড়ুর উপরে থাকা একটি ঘূর্ণাবর্ত। এই তিনের প্রভাবে ৩ ফেব্রুয়ারি থেকে আকাশ ফের মেঘলা হবে। ৪ ও ৫ ফেব্রুয়ারি আবার বৃষ্টির ভ্রুকুটি রয়েছে রাজ্যে।