FIFA World Cup 2022 : বিশ্বকাপ তুমি কার? মেসি না নেইমার, কার দিকে টলিউড...!

Nov 22, 2022, 16:15 PM IST
1/6

দিতিপ্রিয়া রায়, অভিনেতা

আমার বাবা ব্রাজিলের সাপোর্টার। মা আর্জেন্টিনা। আমার বাড়িটা একটা আস্ত খেলার মাঠ। আমি বাবার দিকেই ঝুঁকেছি। তাই ব্রাজিলই সেরা। আমার কাছে বেস্ট প্লেয়ার তিনজন। নেইমার, মেসি, রোনাল্ডো। তিনজনই এক কথায় সেক্সি। নেইমারকে আবার বাকি দুজনের দলে ফেললে মা রেগে যায়। বলে, এবারের বিশ্বকাপে নেইমার ‘গোল নেই’ হয়েই থেকে যাবে। আমি ওসবে পাত্তা দিই না। ব্রাজিল বেস্ট! দ্যাটস ইট!

2/6

ইন্দ্রদীপ দাশগুপ্ত, পরিচালক

সুপার সিক্সটিন থেকে ওয়ার্ল্ড কাপ দেখা শুরু হয় আমার। খুব ফুটবলবোদ্ধা আমি একেবারে নই। তবে যা বুঝি তা হল, আমি জার্মানির ডাই হার্ড ফ্যান। আমার ওদেশের সবকিছুই ভাল লাগে। ও দেশের গাড়ি, ওখানকার মানুষদের স্বভাব, অনুশাসন, সব কিছুর প্রতি আমার একটা ভালবাসা আছে। তেমনই ওদের টিম গেমের প্রতি। আসলে যাঁরা মারাদোনার ফ্যান ছিল, তাঁরা আজ আর্জেন্টিনার সমর্থক। যাঁরা পেলের ছিল, তাঁরা আজ ব্রাজিলের। আমি এমন হুজুগে নেই। আমাদের গোটা টিম জুড়েই সব স্টার প্লেয়ার।

3/6

ধ্রুব বন্দ্যোপাধ্যায়, পরিচালক

ব্রাজিল ছাড়া আর কে আছে! জীবনের শেষ দিন অবধি ব্রাজিলের হয়েই গলা ফাটাব। কিন্তু ব্যাপারটা হচ্ছে এই বছর বিশ্বকাপে শেষ খেলা দেখাবেন মেসি। তাই, কোথাও না কোথাও আর্জেন্টিনার দিকে একটু ঝুঁকে যাচ্ছি। আমি চাইব ব্রাজিল-আর্জেন্টিনারই ফাইনাল হোক। আরেকটা বিষয়, এবারের ফুটবল বিশ্বকাপ ভীষণ সিগনিফিক্যান্ট। একটা জেনারেশন যাঁরা আমাদের অনুপ্রাণিত করেছেন, তাঁদের শেষ ওয়ার্ল্ড কাপ। রোনাল্ডো, মেসি, বেনজেমা, ইব্রাহিমোভিচ, সুয়ারেজ, নওয়ার কত-কত নাম। তাই এবারের বিশ্বকাপ চিরস্মরণীয় হয়ে থেকে যাবে।

4/6

তনুশ্রী চক্রবর্তী, অভিনেতা

বাবা ঘোর ব্রাজিল সাপোর্টার। আমি একেবারে আর্জেন্টিনার। আমার বোন শুভশ্রীর হাজব্যান্ড প্রসেনজিত্‍ আবার আর্জেন্টিনার ফ্যান। ওঁর হাতে মেসির ট্যাটু আঁকাও রয়েছে। তাই আমার আর প্রসেনজিতের পাল্লা ভারি। আর্জেন্টিনার সাপোর্ট এবার আরও বেশি করে করছি কারণ মেসির শেষ বিশ্বকাপ। আশা করছি এবার কাপ আর্জেন্টিনার কাছেই যাবে।

5/6

সৌরসেনী মৈত্র, অভিনেতা

আমি অন্য কোনও দল নিয়ে একেবারে বদার্ড নই। ঠিক যেদিন থেকে বিশ্বকাপ ফুটবল দেখছি, ঠিক তবে থেকেই আমি জার্মানির সাপোর্টার। গত বিশ্বকাপে গ্রুপ লিগ আর তার আগের বার সেমিফাইনাল থেকে বাদ পড়ে যায়। খুব খারাপ লেগেছিল। এইবার ভীষণ আশাবাদী, কিছু তো করবেই টিমটা। আর ভাল কিছুই করবে। বিশ্বকাপের সব ম্যাচ না দেখতে পারলেও, জার্মানির ম্যাচগুলো দেখবই। অল মাই হার্ট গোজ টু দ্য টিম।

6/6

যীশু সেনগুপ্ত, অভিনেতা

দাদু ইস্টবেঙ্গলের সমর্থক ছিলেন। বাবাও তাই। বাই ডিফল্ট তাই আমিও। কিন্তু ফুটবল নিয়ে আমার বিশেষ কোনও মাথাব্যথা নেই। তবে ফাইনাল কিংবা সেমিফাইনালে কাউকে না কাউকে সাপোর্ট করব। (হাসি)