আর্সেন ওয়েঙ্গারের পর আর্সেনালের কোচ কে ?

Apr 21, 2018, 15:16 PM IST
1/5

PIC 1

আর্সেন ওয়েঙ্গারের পর আর্সেনালের কোচ কে ?

প্যাট্রিক ভিয়েরা : আর্সেন ওয়েঙ্গারের পর আর্সেনালের হট সিটে বসার দৌড়ে রয়েছেন প্রাক্তন আর্সেনাল তারকা প্যাট্রিক ভিয়েরা। বিশ্বকাপ ও ইউরো কাপজয়ী ভিয়েরা ফ্রান্সের হয়ে ১০৭টি ম্যাচ খেলেছেন। আর্সেনালে খেলছেন ১৯৯৬ সাল থেকে ২০০৫ পর্যন্ত। ইপিএল এফএ কাপ জেতার পাশাপাশি জুভেন্টাস ও ইন্টার মিলানের হয়ে সিরি-এ জিতেছেন তিনি। বর্তমানে নিউ ইয়র্ক সিটি এফসি-র ম্যানেজার প্যাট্রিক ভিয়েরাকে নতুন মরসুমে দেখা যেতে পারে আর্সেনালের কোচ হিসেবে।

2/5

PIC 2

আর্সেন ওয়েঙ্গারের পর আর্সেনালের কোচ কে ?

ব্রেন্ডন রজার্স : ফুটবলার হিসেবে তেমন নাম না করলেও ম্যানেজার হিসেবে সাফল্যের সঙ্গে কাজ করে যাচ্ছেন ব্রেন্ডন রজার্স। চেলসির যুব দলের হয়ে কোচিংয়ে হাতেখড়ি আইরিশ রজার্সের। ওয়াটফোর্ড, রিডিং, সোয়ানসি সিটির পর লিভারপুলের দায়িত্ব নেন তিনি। ২০১৫ সালে প্রায় ইপিএল জয়ের কাছাকাছি পৌঁছলেও শেষ পর্যন্ত লিগ জেতা হয়নি। ২০১৬ থেকে সেল্টিকের কোচ হিসেবে কাজ করছেন ব্রেন্ডন। সেল্টিকের হয়ে স্কটিশ প্রিমিয়ারশিপ, স্কটিশ কাপ এবং স্কটিশ লিগ কাপের খেতাব জিতেছেন ব্রেন্ডন রজার্সও হতে পারেন আর্সেনালের নতুন কোচ।

3/5

PIC 3

আর্সেন ওয়েঙ্গারের পর আর্সেনালের কোচ কে ?

জোয়াকিম লো: বুকিদের তালিকায় আর্সেনালের কোচ হিসেবে রয়েছেন বিশ্বকাপজয়ী জার্মান কোচ জোয়াকিম লো। ৫৮ বছর বয়সী লো গত ১৪ বছর ধরে জাতীয় দলের দায়িত্বে রয়েছেন। তার আগে অবশ্য ক্লাব ফুটবলে কোচিম করিয়েছেন তিনি। ২০২০ সাল পর্যন্ত জার্মান ফুটবল ফেডারেশনের সঙ্গে চুক্তি রয়েছে তাঁর। তবে রাশিয়া বিশ্বকাপ শেষে নতুন মরসুমে আর্সেনালের কোচ হিসেবে জোয়াকিমের জন্য বাজি ধরছেন বুকিরা।

4/5

PIC 4

আর্সেন ওয়েঙ্গারের পর আর্সেনালের কোচ কে ?

কার্লো আনসেলোত্তি : ওয়েঙ্গারের উত্তরসূরী হওয়ার দৌড়ে হট ফেভারিট কার্লো আনসেলোত্তি। ইউরোপীয় ক্লাব ফুটবলের প্রায় সব ট্রফিই জেতা হয়ে গেছে ম্যানেজার আনসেলোত্তির। জুভেন্টাস, এসি মিলান, চেলসি, পিএসজি, রিয়াল মাদ্রিদ এমনকী জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের দায়িত্ব সামলেছেন। চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ, ইপিএল, এফএ কাপ, সিরি-এ, লিগ ওয়ান,বুন্দেশলিগা থেকে শুরু করে ফিফা ক্লাব বিশ্বকাপও জিতেছেন তিনি। বর্তমানে অবশ্য কোনও দলের সঙ্গে যুক্ত নন এই বর্ষীয়ান ইতালিয়ান মিডফিল্ডার।    

5/5

PIC 5

আর্সেন ওয়েঙ্গারের পর আর্সেনালের কোচ কে ?

লুই এনরিকে : কার্লো আনসেলোত্তির মতই আর্সেনালের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে প্রাক্তন বার্সেলোনা কোচ লুই এনরিকে। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা দুই ক্লাবেই খেলেছেন এই স্প্যানিশ মিডফিল্ডার। ফুটবলার হিসেবে লা লিগা, কোপা দেল রে, উয়েফা সুপার কাপ জিতলেও চ্যাম্পিয়ন্স লিগ জেতা হয়নি এনরিকের। ২০১৪-১৫ মরসুমে বার্সেলোনা কোচ হিসেবে ট্রেবল জিতেছিলেন তিনি। ২০১৭ সালে বার্সেলোনার দায়িত্ব ছাড়ার পর এখন কোনও দলের সঙ্গে যুক্ত নেই তিনি। শোনা যাচ্ছে, ইতিমধ্যে এনরিকের সঙ্গে না কি যোগাযোগ করেছে আর্সেনাল।