'বালিকা বধু'র 'শিব' থেকে Bigg Boss-র ঘরে প্রেম ও বিতর্ক, ফিরে দেখা Siddharth-র জীবন

Sep 02, 2021, 16:51 PM IST
1/14

সিদ্ধার্থ শুক্লার মৃত্যু

Sidharth Shukla's Death

বৃহস্পতিবার জনপ্রিয় অভিনেতা সিদ্ধার্থ শুক্লার মৃত্যুর খবরটা এক্কেবারেই আশাতীত ছিল না, ২০২০-র বিগ বস বিজেতার আকস্মিক মৃত্যুর খবরে হতবাক বলিউড থেকে টলিউড, ক্রিকেট থেকে রাজনৈতিক মহল। এদিন সকাল থেকেই বারবার আলোচনায় উঠে আসছে সিদ্ধার্থের নাম। 

2/14

সিদ্ধার্থের শেষ পোস্ট

Sidharth Shukla's last post

সিদ্ধার্থ শুক্লার ইনস্টাগ্রামে চোখ রাখলে দেখা যায়, তিনি শেষ পোস্ট করেছিলেন গত ২৪ অগস্ট। আর সেই পোস্ট ছিল চিকিৎসা কর্মীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে। Covid- পরিস্থিতিতে যে ফ্রন্টলাইন যোদ্ধারা মানুষের পাশে দাঁড়িয়েছেন, জীবনের ঝুঁকি নিয়ে লড়াই করে যাচ্ছেন তাঁদের ধন্যবাদ জানিয়েছিলেন অভিনেতা।

3/14

সিদ্ধার্থের রাখি পূর্ণিমা

Sidharth Shukla's Rakshabandhan

গত ২২ অগস্ট রাখি পূর্ণিমার দিন ছোট্ট ভাগ্নীকে কোলে নিয়ে একটি ছবি পোস্ট করেছিলেন সিদ্ধার্থ শুক্লা। ছবিতে অভিনেতার হাতে একগুচ্ছ রাখি বাঁধা থাকতেও দেখা যায়। ওই দিন তাঁর হাতে রাখি বেঁধেছিলেন অভিনেতার দুই বোন, তাঁদের সঙ্গে হাজির হয়েছিলেন আদরের ভাগ্নী। 

4/14

বিগ বস বিজেতা সিদ্ধার্থ

Sidharth Shukla as a bigg boss winner

Bigg Boss-১৩-র বিজেতা হয়েছিলেন সিদ্ধার্থ শুক্লা। জনপ্রিয় একই সঙ্গে বিতর্কিত এই শোয়ে অংশ নিয়ে সেসময়ও বারবার আলোচনায় উঠে এসেছিলেন সিদ্ধার্থ। বিগ বসের ট্রফি তাঁর হাতে উঠেছিল ঠিকই, তবে বেশিরভাগ সময় বিগ বসের বাড়িতে ঝগড়া করেই শিরোনামে উঠে এসেছিলেন তিনি। 

5/14

শেহনাজ গিল ও সিদ্ধার্থ

Sidharth Shukla with Shehnaaz Gill

বিগ বস ১৩-র বাড়িতে থাকাকালীন শেহনাজ গিলের সঙ্গে সিদ্ধার্থের ঘনিষ্ঠতার কথা কারোরই অজানা নয়। শেহনাজ প্রকাশ্যেই সিদ্ধার্থকে ভালোবাসার কথা বললেও তাঁরা অবশ্য সম্পর্কে থাকার কথা কোনওদিনই স্বীকার করেননি। অনুরাগীরা তাঁদের নাম দিয়েছিলেন 'সিধনাজ'। আজ সিদ্ধার্থের মৃত্যুর খবরে ভেঙে পড়েন শেহনাজ। 

6/14

বালিকা বধূর শিব

Sidharth Shukla in Balika Badhu

হিন্দি টেলিভিশনের 'বালিকা বধূ' ধারাবাহিকে সিদ্ধার্থ শুক্লার অভিনয় তাঁর কেরিয়ারে ভীষণই গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ। সেখানে জেলাশাসক শিবরাজ শিখরের চরিত্রে দেখা গিয়েছিল অভিনেতাকে। সেসময় অভিনেতাকে টেলিপর্দার 'আদর্শ স্বামী' হিসাবে মানতেন দর্শকরা। 

7/14

সিদ্ধার্থ ও রেশমি

Sidharth Shukla & Rashami Desai

টেলি দুনিয়ার অন্যতম জনপ্রিয় জুটি হলেন সিদ্ধার্থ শুক্লা ও রেশমি দেশাই। 'দিলসে দিল তক' ধারাবাহিকে একসঙ্গে কাজ করেছিলেন তাঁরা। পরে বিগ বসের থাকাকালীন সেই রেশমি দেশাইয়ের সঙ্গে সিদ্ধার্থের সম্পর্কই তিক্ততায় পরিণত হয়।

8/14

'বাবুল কা আঙ্গনা ছুটে না' ধারাবাহিকে সিদ্ধার্থ

Sidharth Shukla in Babul Ka Aangann Chootey Na

সিদ্ধার্থ শুল্কার টেলিভিশন যাত্রা শুরু হয়েছিল 'বাবুল কা আঙ্গনা ছুটে না' নামে একটি ধারাবাহিকের হাত ধরে। সেই ধারবাহিকের দৌলতেই টেলি দুনিয়ার দর্শকদের কাছে জনপ্রিয়তা পেয়েছিলেন অভিনেতা। 

9/14

সিদ্ধার্থের জন্ম

Sidharth Shukla's Birth

১৯৮০ সালে মুম্বইতেই জন্ম হয় সিদ্ধার্থ শুক্লার। তবে মুম্বইতে জন্ম হলেও অভিনেতার আদি বাড়ি হল উত্তরপ্রদেশের প্রায়াগরাজে

10/14

সিদ্ধার্থের পড়াশোনা

Sidharth Shukla's Education

মুম্বইয়ের সেন্ট জেভিয়ার্স স্কুলে পড়াশোনা করেন সিদ্ধার্থ শুক্লা। পরে ইন্টিরিয়র ডিজাইন নিয়ে গ্র্যাজুয়েশন করেন। অ্য়াথলিট হিসাবেও সুনাম ছিল সিদ্ধার্থের, স্কুলে পড়াকালীন ফুটবল ও টেনিসে অংশ নিতেন। 

11/14

ইন্টিরিয়র ডিজাইনার সিদ্ধার্থ

Sidharth Shukla's as interior designer

ইন্টিরিয়র ডিজাইন নিয়ে গ্র্যাজুয়েশন করার পর একটি সংস্থায় কাজে যোগ দেন সিদ্ধার্থ। দীর্ঘদিন এই পেশায় যুক্ত ছিলেন। পরে মডেলিং দুনিয়ায় পা রাখেন। ২০০৪ সালে গ্ল্যাড্র্যাগস ম্যানহান্ট এবং মেগামোডেল প্রতিযোগিতায় প্রথম রানার্স আপ হন সিদ্ধার্থ।

12/14

সিদ্ধার্থ শুক্লার পরিবার

Sidharth Shukla's family

সিদ্ধার্থ শুক্লা ছিলেন সম্ভ্রান্ত পরিবারের ছেলে। তাঁর বাবা অশোর শুক্লা ছিলেন সিভিল ইঞ্জিনিয়র, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে চাকরি করতেন। মা গৃহবধূ। তাঁর আরও দুই বোন রয়েছে। কেরিয়ারের শুরুর দিকেই ফুসফুসের  সমস্যারা কারণে বাবাকে হারিয়েছিলেন অভিনেতা। 

13/14

রিয়ালিটি শোয়ে সিদ্ধার্থ

Sidharth Shukla in reality show

বিগ বস-১৩ ছাড়াও আর কিছু রিয়ালিটি শোয়ে অংশ নিয়েছিলেন সিদ্ধার্থ শুক্লা। 'ঝলক দিখলা যা', 'ফিয়ার ফ্যাক্টর', 'খতরোঁ কে খিলাড়ি'র মত জনপ্রিয় শোয়ে দেখা গিয়েছে তাঁকে। এর মধ্যে 'খতরোঁ কে খিলাড়ি' সিজন ৭-এর বিজেতা ছিলেন সিদ্ধার্থ। 

14/14

হিন্দি ছবিতে সিদ্ধার্থ

Sidharth Shukla in hindi film

সিদ্ধার্থ শুক্লা অভিনয় করেছেন হিন্দি ছবিতেও। 'হামটি শর্মা কি দুলহনিয়া' ছবিতে বরুণ ধাওয়ান, আলিয়া ভাটের সঙ্গে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যায় সিদ্ধার্থকে। করণ জোহরের ধর্ম প্রোডাকশনের সঙ্গে তিনটি ছবিতে কাজ করার চুক্তি হয়েছিল তাঁর। যদিও পরে তিনি কাজ করেননি।