বন্ধ হচ্ছে না BSNL ও MTNL,২টি সংস্থাকে মিশিয়ে 4G স্পেকট্রাম দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের

Oct 23, 2019, 17:04 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: বিএসএনএল ও এমটিএনএল বন্ধের জল্পনা উড়িয়ে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্করপ্রসাদ। বরং দুটি সংস্থাকে মিশিয়ে পুনরুজ্জীবনে আর্থিক ত্রাণ দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় মন্ত্রিসভা।  

2/6

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, দুটি রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল ও এমটিএনএল-কে মিশিয়ে দেওয়া হবে। পুনরুজ্জীবনের লক্ষ্যে দেওয়া হবে আর্থিক সাহায্য। 

3/6

জিও আসার পর থেকে টেলিকম পরিষেবার বাজারে প্রতিযোগিতা তীব্র হয়ে উঠেছে। সস্তার জিও পরিষেবার সঙ্গে এঁটে উঠতে নাভিশ্বাস দশা বাকিদের। রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল তো দীর্ঘদিন ধরেই চলছে লোকসানে।

4/6

অতিসম্প্রতি জানা গিয়েছিল, BSNL ও MTNL- দুটি রাষ্ট্রায়ত্ত সংস্থাকে বাঁচাতে ৭৪,০০০ কোটি টাকা দেওয়ার প্রস্তাব দেয় টেলিযোগাযোগ দফতর (ডট)। কিন্তু সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে কেন্দ্রীয় অর্থমন্ত্রক। 

5/6

এদিন কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকের পর রবিশঙ্করপ্রসাদ জানিয়ে দেন, বিএসএনএল ও এমটিএনএল-কে বন্ধ করা হচ্ছে না। তাদের বিক্রি করার কথাও ভাবছে সরকার। বা তৃতীয় পক্ষের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্তও হয়নি। 

6/6

রবিশঙ্করপ্রসাদ ঘোষণা করেন, BSNL ও MTNL-এর পুনরুজ্জীবনের প্রকল্পে অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। তাদের ৪জি স্পেকট্রাম দেওয়া হবে। এর পাশাপাশি থাকছে স্বেচ্ছাবসরের সুবিধাও।