দ্বিশতরান করেছিলেন সচিন তেন্ডুলকর, সেই স্টেডিয়ামটি এবার চলে যাচ্ছে ইতিহাসে

Apr 01, 2019, 13:38 PM IST
1/5

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম  দ্বিশতরান করেছিলেন সচিন তেন্ডুলকর। ঐতিহাসিক ইনিংসটি ক্রিকেট ঈশ্বর খেলেছিলেন গ্বলিয়রের রূপসিং ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। ওই স্টেডিয়ামই এবার চলে যেতে চলেছে ইতিহাসের পাতায়।   

2/5

গ্বলিয়ারের Defence Research and Development Establishment-এর ২০০ মিটারের মধ্যে থাকা সমস্ত কাঠামো ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েছে মধ্যপ্রদেশ হাইকোর্ট। আর তার মধ্যে রয়েছে ১৪২টি ব্যক্তিগত ও সরকারি সম্পত্তি-সহ স্টেডিয়ামটিও রয়েছে। 

3/5

২০১০ সালের ২৪ ফেব্রুয়ারি গ্বলিয়রের রূপ সিং স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধ ক্রিকেট ইতিহাসে প্রথমবার শতরান করেছিলেন সচিন তেন্ডুলকর। ওই ইনিংসের সাক্ষী থেকেছিলেন মধ্যপ্রদেশের তত্কালীন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। 

4/5

সেই রূপ সিং স্টেডিয়ামই এবার চলে যেতে চলেছে স্মৃতিতে। প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার ২০০ মিটারের সংরক্ষিত এলাকার মধ্যে পড়ছে ওই স্টেডিয়ামটি। এর মধ্যে রয়েছে গ্বলিয়র নগরনিগমের দফতর-সহ ৩৭টি সরকারি অফিস এবং ৫৪টি ব্যক্তিগত ভবনও।  

5/5

কিন্তু সচিন তেন্ডুলকরের স্মৃতি ও সরকারি ভবনগুলি বাঁচাতে হাইকোর্টে রিভিউ পিটিশন করতে চলেছেন মধ্যপ্রদেশের অ্যাডভোকেট জেনারেল।