Hanuman Jayanti 2024: এই মানুষগুলির উপর সর্বদাই খেপে থাকেন বজরংবলী! আজই তাঁর রাগ কমান এভাবে...

Hanuman Janmotsav 2024: মঙ্গলবার ২৩ এপ্রিল, ২০২৪ দেশজুড়ে পালিত হচ্ছে হনুমান জয়ন্তী। এবার হনুমান জয়ন্তী মঙ্গলবার পড়েছে, তাই এই উৎসব আরও বিশেষ হয়ে উঠবে। এমন পরিস্থিতিতে জানুন, কোন মানুষ বজরং বলি-র আশীর্বাদ পান না। 

Apr 23, 2024, 11:14 AM IST
1/5

হনুমান জয়ন্তী ২০২৪

Hanuman Jayanti 2024

হনুমান দেব ভক্তদের জীবনে সমস্যা আসতে দেননি। যে ব্যক্তি নিয়ম অনুসারে এবং নিয়মিত হনুমান জীর পুজো করেন, বজরংবলী তার সমস্ত কষ্ট দূর করেন। চিত্রা নক্ষত্রে হনুমানজির জন্ম হয়েছিল। আজ মঙ্গলবার হনুমান জয়ন্তীতে চিত্রা নক্ষত্র ও বজ্র নমক যোগ থাকবে। পাশাপাশি মঙ্গলও এদিনে তাঁর বন্ধু রাশি মীন রাশিতে প্রবেশ করবে। 

2/5

হনুমান জয়ন্তী ২০২৪

Hanuman Jayanti 2024

বিশ্বাস করা হয় যে, বজরংবলী দ্বারা আশীর্বাদপ্রাপ্ত কোনও ব্যক্তিকে জীবনে সমস্যার সম্মুখীন হতে হবে না। এ ছাড়া তার সব কাজের প্রমাণ পাওয়া যায়। মঙ্গলকে বজরংবালির আশীর্বাদ গ্রহণের সেরা দিন হিসেবে বিবেচনা করা হয়। এছাড়াও, এমন কয়েকজন ব্যক্তির কথা বলা হয়েছে যাদের সঙ্গে হনুমানজি সর্বদাই রাগ করেন, যার কারণে তাঁকে জীবনে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।

3/5

হনুমান জয়ন্তী ২০২৪

Hanuman Jayanti 2024

এটা বিশ্বাস করা হয় যে, হনুমানজি কখনও সেই মানুষদের প্রতি সন্তুষ্ট হন না, যাঁরা অহমিকায় পূর্ণ। যাঁরা নিজেদের বড় এবং ছোট বলে মনে করেন, তাঁরাও হনুমানজির আশীর্বাদ পান না। বিশ্বাস অনুসারে, যারা অন্যদের হিংসা করে এবং অন্যদের সাফল্যকে ভালো চোখে নেয় না  তাদেরও হনুমানের অসন্তোষের মুখোমুখি হতে হয়। 

4/5

হনুমান জয়ন্তী ২০২৪

Hanuman Jayanti 2024

হনুমানজি এমন মানুষদের উপর রেগে থাকেন যারা সবসময় নেতিবাচক বিষয় নিয়ে চিন্তা করেন এবং অন্যদের মনোবল ভেঙে দেন। এই সমস্ত মানুষ হনুমানজির আশীর্বাদ পায় না। যাঁরা জীবনে এগিয়ে যাওয়ার কথা ভাবেন না, তাঁরাও হনুমানজির আশীর্বাদ পান না। একই সঙ্গে হনুমানজি সবসময় তাদের ওপর রেগে থাকেন, যারা ধর্মের পথে চলেন না, অন্যদের শাস্তি দেন বা অন্যায় করেন।

5/5

হনুমান জয়ন্তী ২০২৪

Hanuman Jayanti 2024

যদি আপনি আপনার জীবনে হনুমানজির আশীর্বাদ চান, তাহলে বড়দের অপমান করবেন না, রাগ করবেন না। কারণ হনুমানজিও এই প্রকৃতির কাউকে পছন্দ করেন না। হনুমানজি গাঁদা ফুল পছন্দ করেন। মঙ্গলবার হনুমানজীর পায়ে গাঁদা ফুলের মালা অর্পণ করতে পারেন। এতে সমস্ত কাজ সফল হবে বলে বিশ্বাস করা হয়। (Disclaimer: প্রচলিত ধর্মীয় রীতি, শাস্ত্র বা তত্ত্বের ভিত্তিতে এই পরামর্শ দেওয়া হয়েছে। এটি মানা বা না মানার সুপারিশ করা হচ্ছে না। বিশ্বাস ব্যক্তিগত বিষয়। সচেতন পাঠক যা করবেন স্বদায়িত্বে। আমাদের সম্পাদকীয় দফতরের কোনও দায়বদ্ধতা নেই।)