BJP-র অভিযানে শিখের পাগড়িতে হাত পুলিসের, মমতাকে আর্জি হরভজনের

Oct 09, 2020, 20:41 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: বিজেপির নবান্ন অভিযানে আগ্নেয়াস্ত্র-সহ ধরা পড়েছেন বলবিন্দর সিং। তাঁকে ধরতে গিয়ে পুলিস পাগড়িতে টান দিয়েছে বলে অভিযোগ। এনিয়ে এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করে উষ্মাপ্রকাশ করলেন হরভজন সিং।   

2/5

গতকাল, বৃহস্পতিবার নবান্ন অভিযানে জিটি রোডে বলবিন্দর সিং নামে ওই যুবককে গ্রেফতার করে পুলিস। পুলিসের সঙ্গে ধস্তাধস্তির সময় তাঁর পাগড়ি খুলে যায় বলে অভিযোগ। 

3/5

ওই ভিডিয়োটি টুইট করেন বিজেপি নেতা ইমপ্রীত সিং বক্সি। তিনি অভিযোগ করেছেন,''প্রিয়াংশু পাণ্ডের নিরাপত্তারক্ষী বলবিন্দর সিংয়ের পাগড়ি টেনে খুলে দেওয়া হয়েছে। বর্বরোচিতভাবে তাঁকে মেরেছে পশ্চিমবঙ্গের পুলিস। দোষী পুলিস কর্মীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। বাংলাদেশ গঠনে ভূমিকা ছিল এই পাগড়ি পরিহিত শিখদেরই।''              

4/5

শিখ সম্প্রদায়ের কাছে পাগড়ি ধর্মীয় প্রতীক। পাগড়ি টেনে খোলার অর্থ ধর্মীয় ভাবাবেগে আঘাত। এনিয়ে টুইটারে ক্ষোভপ্রকাশ করেছেন হরভজন। সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে তাঁর টুইট, বিষয়টি একটু দেখুন। এটা করা উচিত হয়নি। 

5/5

বলবিন্দর সিংয়ের কাছে মিলেছে ৯ এমএম পিস্তল। দিলীপ ঘোষ দাবি করেছেন, ওই আগ্নেয়াস্ত্রের লাইসেন্স রয়েছে। বিজেপি নেতা প্রিয়াংশু পাণ্ডের নিরাপত্তারক্ষী। তবে পুলিস জানিয়েছে, বলবিন্দর সিংয়ের কাছে প্রাপ্ত পিস্তলের লাইসেন্স জম্মুর রাজরৌর। ওই লাইসেন্স বাংলায় বৈধ নয়। আর পিস্তল নিয়ে শান্তিপূর্ণ মিছিলে সামিল হতে গেলে স্থানীয় থানার অনুমতি দরকার। তা ছিল না বলবিন্দরের কাছে।