IPL 2022: আইপিএলের আগে যে ক্রিকেটারদের চোট ভাবিয়েছে...ভাবাচ্ছে!

| Mar 18, 2022, 17:17 PM IST
1/6

আইপিএল ২০২২: যে তারকাদের চোট ভাবাচ্ছে

  IPL 2022: Top stars fitness concerns

নিজস্ব প্রতিবেদন: ৮ দিন বাদে শুরু হচ্ছে পনেরোতম আইপিএল (IPL 2022)। আর ঠিক তার আগেই একাধিক ক্রিকেটারের চোট ভাবাচ্ছে তাঁদের ফ্র্যাঞ্চাইজিদের। তালিকায় আছেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya), দীপক চাহার (Deepak Chahar) ও মার্ক উড (Mark Wood)।  

2/6

রুতুরাজ গায়কোয়াড়

Ruturaj Gaikwad

দীপক চাহার কবে মাঠে ফিরবেন জানা নেই। তবে আইপিএল-এর উদ্বোধনী ম্যাচের আগেই চেন্নাই সুপার কিংস-এ যোগ দিলেন রুতুরাজ গায়কোয়াড। ডানহাতির কব্জির চোট সারিয়ে সিএসকে শিবিরে যোগ দিলেন এই ডানহাতি ওপেনার। ফলে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি যে স্বস্তি পেলেন সেটা কিন্তু বলাই যায়। বুধবার রাতের দিকে সুরাতের টিম হোটেলে যোগ দেন রুতুরাজ। সেই ভিডিও টুইটারে পোস্ট করেছে সিএসকে। রুতুরাজ ডানহাতের কব্জির চোটের জন্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি। তবে এনসিএ -তে রিহ্যাব করার পর এখন পুরো সুস্থ এই ওপেনার।

3/6

দীপক চাহার

Deepak Chahar

ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ চলাকালীন চোট পেয়েছিলেন দীপক চাহার (Deepak Chahar)। যিনি সিএসকে-এর প্রধান পেস অস্ত্র হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। আইপিএল-এ হলুদ জার্সিতে দুরন্ত পারফরম্যান্সের জোরে জায়গা করে নিয়েছেন জাতীয় দলে (Team India)। এবারও তাঁকে ঘিরে আবর্তিত হচ্ছিল সিএসকে-র কৌশল। কিন্তু চোটের জন্য আইপিএলের একটা বড় অংশে নাও দেখা যেতে পারে তারকা পেসারকে। যিনি ব্যাট হাতেও দলের লোয়ার মিডল অর্ডারকে ভরসা দেন। প্রথমে শোনা যাচ্ছিল আইপিএল-এর মাঝ থেকে মাঠে নামতে পারেন এই জোরে বোলার। তবে এখন তাঁর খেলা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।  

4/6

সূর্যকুমার যাদব

Suryakumar Yadav

মুম্বই আগামী ২৭ মার্চ আইপিএল অভিযান শুরু করবে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে। কিন্তু প্রথম ম্যাচেই রোহিত পাবেন না দলের তারকা ব্যাটার সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav)। বুড়ো আঙুলে চিড় ধরায় সূর্যকুমার শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ ও টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে (National Cricket Academy) রিহ্যাব করাচ্ছেন সূর্যকুমার। গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষবার মাঠে নেমেছিলেন সূর্যকুমার।মুম্বই টিম ম্যানেজমেন্ট সূর্যকুমারকে নিয়ে কোনও রকম ঝুঁকি নিতে চায় না। মুম্বই দিল্লির বিরুদ্ধে খেলার পাঁচদিন পর রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে ২ এপ্রিল খেলবে। মনে করা হচ্ছে সেই ম্যাচে খেলবেন সূর্যকুমার।   

5/6

হার্দিক পাণ্ডিয়া

 Hardik Pandya

আইপিএল (IPL 2022) শুরু হওয়ার আগেই হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) জন্য ভাল খবর। অবশেষে ফিটনেস টেস্টে উতরে গেলেন সম্মানের সঙ্গে। শুধু ফিটনেস টেস্ট দেওয়াই নয়, বোলার হার্দিকেও সন্তুষ্ট বিসিসিআই (BCCI)। জানা গিয়েছে যে পুরনো ছন্দেই নাকি বোলিং করেছেন এই অলরাউন্ডার। ফলে গুজরাত টাইটান্সের (Gujarat Titans) অধিনায়ক হিসেবে তাঁর নতুন ইনিংস শুরু করতে আর কোনও বাধা রইল না। শোনা গিয়েছে এনসিএ-র ডিরেক্টর ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman), এনসিএ-র ফিজিও, টিম ইন্ডিয়ার (Team India) ফিজিও নীতিন প্যাটেল ফিটনেস টেস্ট নিয়েছেন হার্দিকের।

6/6

মার্ক উড

Mark Wood

বিরাট ধাক্কা খেল টুর্নামেন্টের অভিষেককারী দল লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants, LSG)। কনুইয়ের চোটের জন্য ছিটকে গেলেন ইংরেজ পেসার মার্ক উড (Mark Wood)। গত সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট (West Indies vs England, 1st Test) খেলতে গিয়ে চোট পান উড। এক স্পোর্টস ওয়েবসাইটের এমনটাই রিপোর্ট। কেএল রাহুলের (KL Rahul) দলের কাছে এই আপডেট পাঠিয়ে দিয়েছে ইসিবি।সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) দল চলতি বছর আইপিএল নিলামে ৭.৫ কোটি টাকায় উডের সার্ভিস নিশ্চিত করেছিল। যদিও উডের কোনও বিকল্প বেছে নেয়নি এলএসজি।