একা ড্রাইভ করলেও কি মাস্ক পরতে হবে? উত্তর দিল স্বাস্থ্যমন্ত্রক

Sep 03, 2020, 20:13 PM IST
1/5

একা ড্রাইভ করার সময় মাস্ক পরেননি। আর তাই ইতিমধ্যে বহু মানুষকে জরিমানা করেছে পুলিস। তবে একা ড্রাইভ করার সময় মাস্ক পরা নিয়ে কোনো নির্দেশিকা সরকারের তরফে দেওয়া হয়নি।

2/5

এদিন দেশের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য সাংবাদিকদের মুখোমুখি বসেছিলেন স্বাস্থ্য মন্ত্রকের সচিব রাজেশ ভূষণ ও আইসিএমআর-এর মহানির্দেশক ড. বলরাম ভার্গব। সেখানে তাঁরা জানান, এখনও পর্যন্ত দেশে সাড়ে চার কোটি মানুষের করোনা টেস্ট করা হয়েছে।

3/5

রাজেশ ভূষণ এদিন জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় সারা দেশে প্রায় ১২ লাখ করোনা টেস্ট হয়েছে। ইতিমধ্যে আক্রান্ত ও সুস্থের হার যাচাই করতে সমীক্ষা করছে স্বাস্থ্য মন্ত্রক। সাত দিনের মধ্যে নতুন রিপোর্ট পাওয়া যাবে। তবে তিনি জানিয়েছেন, আগের থেকে এখন সুস্থতার হার সাড়ে তিন গুণ বেশি।

4/5

রাজেশ ভূষণ আরও জানিয়েছেন, একা ড্রাইভ করলে বা বাইক চালালেও মাস্ক পরতে হবে কি না এই ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রকের কোনও স্পষ্ট নির্দেশিকা নেই। তবে দল বেঁধে সাইকেল চালালে বা জগিং করলে অবশ্যই মাস্ক পরতে হবে। এছাড়া সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দিয়েছেন তিনি। 

5/5

আইসিএমআর-এর মহানির্দেশক ড. বলরাম ভার্গব জানিয়েছেন, এই নিয়ে দ্বিতীয়বার সমীক্ষা করা হচ্ছে দেশজুড়ে। সব থেকে বেশি আক্রান্ত যে জেলাগুলিতে ছিল সেখানে আবার সমীক্ষা করা হচ্ছে। রিপোর্ট হাতে পেলে পরবর্তী পদক্ষেপ নিয়ে ভাবা হবে বলে জানানো হয়েছে।