করোনা ত্রাণে অর্থ সংগ্রহে রেকর্ড গড়া ম্যাচের ব্যাট নিলামে তুললেন গিবস

May 01, 2020, 21:07 PM IST
1/5

বিশ্বজুড়ে জাঁকিয়ে বসেছে মারণ ভাইরাস। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিশ্বজুড়ে মৃত্যুমিছিল। সংক্রমণ ঠেকাতে লকডাউন চলছে বিশ্বের বেশিরভাগ দেশেই। তেমনই করোনা মোকাবিলায় কিংবা ত্রাণের জন্য এগিয়ে আসছেন সেলেবরা। এবার এগিয়ে এলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ওপেনার হার্শেল গিবস।

2/5

করোনা মোকাবিলায় ঐতিহাসিক ম্যাচের সেই ব্যাট নিলামে তুললেন গিবস। ২০০৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রেকর্ড ৪৩৪ রানের টার্গেট তাড়া করতে নেমে ম্যাচ জিতেছিল দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচে ১১১ বলে ১৭৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন গিবস।

3/5

২১টা চার আর ৭টা ছক্কা দিয়ে সাজানো ছিল গিবসের সেদিনের ১৭৫ রানের ইনিংস। ১৪ বছর ধরে সেই ব্যাট সযত্নে রেখে দিয়েছিলেন হার্শল গিবস।  

4/5

 গিবসের প্রিয় সেই ব্যাট এবার নিলামে তুললেন তিনি। এই নিলাম থেকে প্রাপ্ত অর্থ করোনা ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থে গঠিত ত্রাণ তহবিলে দান করা হবে।

5/5

টুইট করে গিবস লিখেছেন , "#৪৩৮ সেদিন যে ব্যাট দিয়ে ব্যাটিং করেছিলাম সেই ব্যাট করোনার জন্য নিলামে তুলছি। এতদিন ধরে এটা আমি নিজের কাছেই রেখে দিয়েছিলাম। " Supersport showing the #438 game . The bat i used that day will be up for auction to raise funds for covid. Kept it all these years. pic.twitter.com/VyGyAzKVSn — Herschelle Gibbs (@hershybru) May 1, 2020