Sheikh Hasina: মেয়ের সঙ্গে শপিং করছেন, পার্কে বেড়াচ্ছেন! দিল্লিতে কেমন আছেন হাসিনা?

Bangladesh Former PM: এক মাসেরও বেশি সময় কেটে গিয়েছে, তারপর থেকে এখনও ভারতেই রয়েছেন হাসিনা। কেমন আছেন, কী করছেন তিনি? 

Sep 19, 2024, 18:47 PM IST
1/5

শেখ হাসিনা

Sheikh Hasina at Delhi

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশে মহম্মদ ইউনুসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠনের পর এক মাসেরও বেশি সময় কেটে গিয়েছে, তারপর থেকে এখনও ভারতেই রয়েছেন হাসিনা। কেমন আছেন, কী করছেন তিনি? 

2/5

শেখ হাসিনা

Sheikh Hasina at Delhi

৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হন শেখ হাসিনা। সেইদিনেই সামরিক হেলিকপ্টারে করে বাধ্য হয়ে এদেশে পালিয়ে আসেন তিনি। তবে ভারতে কী করছেন কোথায় আছেন সে সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি দিল্লি সরকার। 

3/5

শেখ হাসিনা

Sheikh Hasina at Delhi

তবে ব্রিটিশ সংবাদমাধ্যম ফিনান্সিয়াল টাইমসের মতে, দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা। তাকে তার দলবল নিয়ে দিল্লির অন্যতম অভিজাত পার্ক লোদি গার্ডেনেও ঘুরতে দেখা গিয়েছে। 

4/5

শেখ হাসিনা

Sheikh Hasina at Delhi

সূত্রের খবর, ক্ষমতাচ্যুত শেখ হাসিনা ভারত সরকারের একটি সেফ হাউসে রয়েছেন। সেখানে মেয়ে সায়মা ওয়াজেদের সঙ্গে থাকছেন তিনি। গত ফেব্রুয়ারিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দিল্লিভিত্তিক আঞ্চলিক পরিচালকের দায়িত্ব নেওয়া মেয়ে সায়মা ওয়াজেদ। 

5/5

শেখ হাসিনা

Sheikh Hasina at Delhi

যদি বাংলাদেশের নতুন সরকার হাসিনাকে গ্রেফতার  করতে চায় তাহলে প্রত্যর্পণ চুক্তির ব্যবহার করতেই পারে।  ২০১৩ সালে ভারত ও বাংলাদেশের মধ্যে একটি প্রত্যর্পণ চুক্তি রয়েছে। হাসিনার সরকারই চুক্তিটি করেছিল। তত্ত্বগতভাবে এই চুক্তিকে তাঁর বিরুদ্ধেই ব্যবহার করা যেতে পারে।