Cardio Exercises: রোগা হতে জমিয়ে কার্ডিও হোক বেডরুমে বা বাড়িতেই, রইল তার সুলুক সন্ধান

Aug 10, 2021, 21:09 PM IST
1/7

Heel Kicks

Heel Kicks

নিজস্ব প্রতিবেদন-  এমন কিছু কার্ডিও একেসারসাইজের কথা জেনে রাখা দরকার যা সহজেই বেডরুমে বা বাড়ির যে কোনও অংশে করা য়ায়। উভয় কনুই 90 ডিগ্রি কোণে বাঁকাতে হবে। ডান পায়ে দাঁড়িয়ে  বাম গোড়ালিটি পিছনের দিকে নিতে হবে এবং  ডান হাতটি সামনে নিতে হবে। তারপরে ডান কনুইটি পিছনে নিয়ে যেতে হবে এবং  বাঁ পায়ের কাছে যাওয়ার সাথে সাথে বাঁ হাতটি সামনে আনতে হবে। ডান গোড়ালি দিয়ে নিজের পিছন স্পর্শ করতে হবে। বিকল্প হাত এবং পা চালিয়ে যেতে হবে।

2/7

High Knees

High Knees

কনুই 90 ডিগ্রি কোণে বাঁকান।  ডান পায়ে দাঁড়িয়ে বাঁ হাঁটুকে নিতম্বের উচ্চতায় তুলবেন এবং আপনার ডান হাতটি সামনে আনবেন। তারপরে আপনার ডান হাতটি পিছনে দোলান এবং আপনার বাম হাতটি সামনে নিয়ে আসুন যখন আপনি আপনার বাম পায়ে উঠবেন এবং আপনার ডান হাঁটুকে নিতম্বের উচ্চতায় তুলবেন। দ্রুত ধারাবাহিকভাবে হাত- পা  চালিয়ে যান।

3/7

Alternating Reverse Lung With Cross-Body Punch

Alternating Reverse Lung With Cross-Body Punch

উভয় পা একসাথে করে বুকের কাছে হাত মুঠো করে দাঁড়ান। বাম পায়ের আঙ্গুলের পিছনে বাম হাঁটু , ডান পায়ের সাথে একটি বড় স্টেপ পিছনে নিন। একই সময়ে উপরের শরীরের বাঁ দিকে বাঁকিয়ে ডান হাত  মুঠি করে ঘুষি মারুন। কেন্দ্রে ফিরে যান এবং আপনার ডান মুঠি  বুকের দিকে আনুন, বিপরীত দিকে পুনরাবৃত্তি করুন, এইবার  বাঁ পা দিয়ে পিছিয়ে যাওয়া, ডান দিকে বাঁকানো এবং বাঁ মুঠি দিয়ে তির্যকভাবে ঘুষি মারুন। কেন্দ্রে ফিরে যান । সামনের পায়ের দিকের দিকে ঘুষি মেরে বিকল্প দিকগুলি চালিয়ে যান।  

4/7

Reverse Lung Knee Pump:

Reverse Lung Knee Pump:

ডান পা দিয়ে একটি বড় পদক্ষেপ নিন। বাঁ হাঁটু বাম পায়ের আঙ্গুলের পিছনে রেখে, আপনার সামনের হাঁটু বাঁকান এবং আপনার শরীরটি সরাসরি মেঝের দিকে নামান যতক্ষণ না আপনার সামনের অংশটি মাটির প্রায় সমান্তরাল হয়। কনুই বাঁকিয়ে দিয়ে, উভয় হাত সোজা উপরে আনুন। এই অবস্থান থেকে, আপনার বাম পা সোজা করার সাথে সাথে আপনার বাঁ হিল টিপুন, আপনার ডান হাঁটু আপনার বুকের দিকে আনুন এবং দুটো হাত আপনার পাশের দিকে দোলান। ৬০ সেকেন্ড করুন, অন্য় পায়ে একই ভাবে পুনরাবৃত্তি করুন।  

5/7

Reverse Lung Cross-Body Punches:

Reverse Lung Cross-Body Punches:

বাঁ পা দিয়ে একটি বড় পদক্ষেপ নিন। ডান পা পিছনের রাখুন। দু হাত মুঠো করে জোরে ঘুঁষি মারার সময় বাঁ দিকে মোচড় দিন। ৬০ সেকেন্ড  করুন, তারপরে পা উল্টান এবং পুনরাবৃত্তি করুন।

6/7

Plank to Frog Jump

Plank to Frog Jump

আপনার পায়ের সাথে কাঁধ-প্রস্থের দূরত্ব এবং আপনার কাঁধ আপনার কব্জির উপর স্তূপ করে পুশ-আপ অবস্থানে আনুন। আপনার শরীরের আপনার মাথা এবং হিলের মধ্যে একটি সরল রেখা তৈরি করুন। এই অবস্থান থেকে, আপনার কোর সংযুক্ত করুন এবং আপনার হাঁটু বাঁকিয়ে হাতের কাছে লাফিয়ে এনে আবার পিছনে পা নিয়ে যান।  

7/7

Mountain Climbers

Mountain Climbers

দুটো হাতের পাতা মেঝেতে  চাপ দিয়ে রাখতে হবে, অনেকটা পুশ আপের ভঙ্গিমায়। এরপর বাঁ হাঁটুকে বুকের কাছে আনতে হবে। পরে আবার ডান পা বুকের কাছে আনতে হবে।  দ্রুত গোটা প্রক্রিয়া করতে হবে।