Dolphin: সাতসকালে তোলপাড় এলাকা, মত্সজীবীদের জালে পড়ল বিশালাকৃতি শুশুক

Nov 03, 2021, 13:09 PM IST
1/6

এমনিতেই আর দেখা যায় না। কিন্তু বুধবার সকালে মালদায় কালিন্দি নদীতে ধরা পড়ল বিশালাকৃতি এক ডলফিন। খবর ছড়িয়ে পড়তেই সেটিকে দেখতে ভিড় জমালেন এলাকার মানুষজন।

2/6

মালদার মানিকচক ও পুখুরিয়ার মধ্য়বর্তী এলাকায় কালিন্দিতে জেলেদের জালে ধরা পড়ে ওই শুশুক। তবে সেটি ধরা পড় মৃত অবস্থায়। 

3/6

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ সারোয়ার বলেন, গঙ্গা ও কালিন্দির মধ্যে সংযোগ রয়েছে। সেই কারণেই কয়েক দিনে কালিন্দির জল বেড়েছে। সেই জলেই ঢুকে পড়েছিল ওই শুশুক।   

4/6

মালদায় কালিন্দী নদী থেকে মৎস্যজীবীদের জালে উদ্ধার বিশালাকার শুশুক। #zee24ghanta pic.twitter.com/iN9u643W8L — zee24ghanta (@Zee24Ghanta) November 3, 2021 ডলফিনের ধরা পড়ার খবর ছড়িয়ে পড়তেই এলাকার মানুষজন ভিড় করতে থাকেন। খবর দেওয়া হয় বন দফতরে। সেখান থেকে কর্মীরা এসে ডলফিনটিকে নিয়ে যান।

5/6

বন দফতরের আধিকারিক প্রদীপ গোস্বামী জানান, এটি হচ্ছে শুশুক বা গ্য়াঞ্জেটিক ডলফিন। সাধারাণত এগুলি গঙ্গা নদীতে দেখা যায়। কালিন্দি নদীতে এটিকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

6/6

প্রদীপবাবু আরও বলেন, কীভাবে এটি কালিন্দিতে ঢুকে পড়ল তা বোঝা যাচ্ছে না। এই ধরনের প্রাণী বাঁচানের জন্য মানুষের সচেতনতার প্রয়োজন। এটিকে উদ্ধার করে নিয়ম অনুযায়ী যা করার তা করব।