বাড়িতে রয়েছে পুরনো ১, ৫ ও ১০ টাকার নোট? মুহূর্তে হয়ে যান লাখপতি!

জানুন বিস্তারিত

Nov 10, 2021, 18:42 PM IST
1/6

মুহূর্তে হয়ে যেতে পারেন লক্ষপতি

sell old notes

নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে চলছে উৎসবের মরসুম। সামনে আসছে ২৫ ডিসেম্বর এবং নতুন বছর। এই উৎসবের মরসুমে যদি বাড়তি রোজগার করতে চান, তবে সেই সুযোগও রয়েছে। আপনার কাছে যদি থাকে  ১ টাকা , ৫ টাকা এবং ১০ টাকার পুরনো নোট, তবে ঘরে বসেই হাজার হাজার টাকা রোজগার করতে পারবেন। মুহূর্তে হয়ে যেতে পারেন লক্ষপতি। 

2/6

৫ টাকার নোটে ৩০ হাজার আয়

Rs 30,000 will be available for Rs 5 note

আপনার কাছে যদি ৫ টাকার নোট থাকে তবে চোখের নিমেশে ত্রিশ হাজার টাকা ঢুকে যাবে ব্যাঙ্ক অ্য়াকাউন্টে। সেক্ষেত্রে নোটটিতে থাকতে হবে কয়েকটি বিশেষ চিহ্ন। রিজার্ভ ব্যাঙ্ক (RBI) প্রকাশিত নোটটিতে একটি ট্রাক্টরের ছবি এবং ৭৮৬ নম্বরটি লেখা থাকতে হবে। এগুলো থাকলেই নোটটি  Coinbazzar website-এ বিক্রি করে দিন। আর পুরস্কার জিতে নিন।

3/6

১ টাকার নোটে ৪৫ হাজার আয়

Rs 45,000 can be earned from Re 1 note

রিজার্ভ ব্যাঙ্ক (RBI) প্রকাশিত পুরনো ১ টাকার নোট। ১৯৫৭ সালে রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর এইচএম প্যাটেলের স্বাক্ষর এবং 123456 সিরিয়াল নম্বর থাকতে হবে। Coinbazzar website-এ ঘরে বসে নোটটা ৪৫ হাজার বিক্রি করতে পারবেন।

4/6

১০ টাকার নোটে ২৫ হাজার আয়

Earn Rs 25000 from Rs 10 note

১০ টাকার পুরনো নোটে অশোক স্তম্ভ থাকতে হবে। ১৯৪৩-তে ইংরেজ আমলে নোটটি প্রকাশ করা হবে এবং নোটটিতে সিডি দেশমুখের স্বাক্ষর থাকতে হবে। এই নোটের বদলে ২০ থেকে ২৫ হাজার টাকা Coinbazzar website-এ দর পেতে পারেন আপনি। 

5/6

কীভাবে করবেন নোট বিক্রি?

How you will sell notes?

এই তিন ধরনের নোটই আপনার কাছে থাকলে মুহূর্তে লক্ষপতি হয়ে যাবেন আপনি। প্রথমে Coinbazzar website-এ লগ ইন করতে হবে। নোট বিক্রেতা হিসেবে নিজের নাম নথিভুক্ত করতে হবে। এরপর ছবি, ফোন নম্বর, ইমেল আইডি দিয়ে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এরপর যে নোটটি বিক্রি করতে চান তার ছবি আপলোড করে, দু-চার লাইন লিখতে হবে।

6/6

কোথায় করবেন নোট বিক্রি?

Sell notes on these websites

এছাড়া এই ওয়েবসাইট গুলোতেও নোট বিক্রি করা যায়।  http://dir.indiamart.com/impact/old-coins.html https://in.pinterest.com/080841052o/sell-old-coins/ http:www.indiancurrencies.com