Bengali Movie | The Academy of Fine Arts: ক্রিমিনাল যদি আর্টিস্ট হয়, ক্রাইম তবে আর্ট! স্বাধীন ছবির আড়ালে ক্রিমিনাল আর্ট...

Bengali Movie | The Academy of Fine Arts: ছবির সব চরিত্ররা চোর। দুধর্ষ, দুরন্ত, রক্তাক্ত, রহস্য, আতঙ্ক, রোমাঞ্চ! ফার্স্ট লুকে চমক। আসছে 'দ্য অ্যাকাডেমি অফ ফাইন আর্টস'।

| Oct 25, 2024, 16:12 PM IST
1/7

মুক্তি পেতে চলেছে নতুন অ্যাকশন থ্রিলার ঘরানার স্বাধীন বাংলা ছবি 'দি অ্যাকাডেমি অফ ফাইন আর্টস'। মুখ্য ভূমিকায় রুদ্রনীল ঘোষ,  সৌরভ দাস ,পায়েল সরকার, ঋষভ বাসু , রাহুল অরুণোদয় ব্যানার্জি, অনুরাধা মুখার্জী , সুদীপ মুখার্জি,  অনিন্দ্য পুলক ব্যানার্জি প্রমুখ। ছবিটি পরিচালনা করেছেন জয়ব্রত দাশ। তিনি জানান এটি একটি পাল্প অ্যাকশন থ্রিলার। তবে অ্যাকশন থ্রিলার হলেও এই সিনেমায়  আকশনের সাথে কমেডির জনরা বেন্ডিং করেছেন পরিচালক।

2/7

একটি অত্যন্ত দামি অ্যান্টিক মদের বোতল আর কয়েকজন ক্রিমিনাল। সবাই মিলে প্ল্যান করে এই মদের বোতল চুরি করার। সেই প্ল্যান অনুযায়ী কাজ করতে নেমেই হতে থাকে একের পর এক ঘটনা, তৈরি হতে থাকে প্ল্যান -অ্যান্টি প্ল্যান এবং সেগুলো নিয়েই সিনেমার গল্প এগিয়েছে।  

3/7

কিন্তু মনে হতেই পারে সিনেমার নাম কেন অ্যাকাডেমি অফ ফাইন আর্টস? পরিচালক জানান এই সিনেমার প্রত্যেকটি চরিত্র এক একজন ক্রিমিনাল এবং প্রত্যেকেই এক একটি বিশেষ বিশেষ কাজে দক্ষ। যেমন কেউ ভালো চুরি করতে পারেন, কেউ প্রফেশনাল হিটম্যান আবার কেউ লক আর্টিস্ট আর যেহেতু এই প্রত্যেকটি কাজই এক একটি ফাইন আর্ট এবং তাই চরিত্ররা এখানে আর্টিস্ট আর তাই সিনেমার এই নাম।

4/7

ফিল্ম ইনস্টিটিউট এর কয়েকজন বন্ধুকে নিয়ে, সম্পূর্ণ স্বাধীনভাবে, নিজেদের নিজস্ব জমানো পুঁজি দিয়ে প্রায় তিন বছর ধরে এই ছবিটি তৈরি করেছেন জয়ব্রত। বহুবার বন্ধ হয়ে গেছে ছবির কাজ, আবার ফান্ড জোগাড় করে শুরু হয়েছে শ্যুটিং।   

5/7

তিন বছরের এই লম্বা যাত্রা পথে প্রত্যেকটি অভিনেতা যারা এই ছবিতে কাজ করেছেন,তারা সব রকম ভাবে সাহায্য করেছেন বলে জানান পরিচালক , আর যে বন্ধুদের সাহায্য ছাড়া এই ছবি তৈরি প্রায় অসম্ভব ছিল তাদের মধ্যে উল্লেখযোগ্য অর্ণব লাহা ,বাণীব্রত আদক এবং মানব সাহা। সিনেমাটি শেষ করতে সাহায্য করেছেন সৌম্য সরকার এবং প্রমোদ ফিল্মসের কর্ণধার প্রতীক চক্রবর্তী।

6/7

প্রতীক চক্রবর্তী বলেন, বাংলায় পাল্প অ্যাকশন কমেডি -ছবি এর আগে খুব একটা হয়নি। কাজেই এই অন্য ধরার ছবি যাতে বাঙালি দর্শকদের কাছে পৌঁছৈতে পারে সেজন্যই ছবিটির সাথে দাঁড়িয়েছি।   

7/7

ছবিতে ক্যামেরার দায়িত্বে আছেন অর্ণব লাহা এবং নবনীল সান্যাল। এডিটিংয়ের দায়িত্বে আশিক সরকার। কিছুদিনের মধ্যেই ছবির প্রথম পোস্টার লুক আসছে চলেছে সবার সামনে।