Anushka Patra: 'বাংলায় গান গাওয়াটা আবেগ' পুজোয় নতুন গান অনুষ্কার

Anushka Patra: পুজো আসছে মানেই বাঙালির নতুন গানের অপেক্ষা ফুরোনোর পালা। প্রতি পুজোর আগে বরাবরের মত বহু নতুন গান বাংলা ও বাঙালির মন-প্রাণ সুরে ছন্দে আলোড়িত করতে আসে। ২০২৩ এও তার ব্যতিক্রম নেই। অনুষ্কা পাত্রর কন্ঠে বিশাল রায়ের সুরে সম্প্রতি মুক্তি পেল “দে দে পাল তুলে দে”।

Sep 25, 2023, 15:02 PM IST
1/6

পুজোর গান

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: গানের নতুন লেবেল সুরাশা মেলোডিজ বাংলা থেকে তাই অনুষ্কা পাত্রর কন্ঠে বিশাল রায়ের সুরে সম্প্রতি মুক্তি পেল “দে দে পাল তুলে দে”। গানটি লোকসঙ্গীত হলেও তাকে নতুন ভাবে সুরারোপিত করে অনবদ্য মাত্রা এনে দিয়েছে বিশাল রায়ের সুর।

2/6

পুজোর গান

অনুষ্কার কন্ঠ নিয়ে আলাদা করে কিছুই বলার নেই কারণ বাঙালি তথা সমগ্র ভারতবাসী তাকে হিন্দীতে জি সা রে গা মা পা এর মঞ্চে ২০২০ সালে প্রথম রানার আপ হিসাবে দেখেছে। এমনকি ২০২২ এ তার কন্ঠ ইন্ডিয়ান আইডলেও জনপ্রিয়তা লাভ করেছে।

3/6

পুজোর গান

 “দে দে পাল তুলে দে” গানটি সম্পর্কে অনুষ্কা জানান যে যতই মুম্বইতে কাজ করুন না কেন, প্রকৃত বাঙালি হিসাবে বাংলা গান গাওয়ার আগ্রহ তার থেকেই যাবে। তার ওপরে লোকসঙ্গীত গাওয়া যে কোনও প্রকৃত শিল্পীর পক্ষেই আদর্শ ভালো লাগার জায়গা।

4/6

পুজোর গান

বিশালের কথাতে অনুষ্কা তার চেয়ে বয়সে অনেক ছোট, সামনেই ওর ক্লাস টুয়েলভের পরীক্ষা কিন্তু সা রে গা মা পা ও ইন্ডিয়ান আইডল দেখে এই বয়েসেই অনুষ্কার গলার পিচ এবং লেন্থ সম্পর্কে মুগ্ধ হয়ে তাকেই এই গানের জন্য আদর্শ মনে করেছেন তিনি। এই গানটা নিয়ে দুজনে একসঙ্গে কাজ করেছেন।

5/6

পুজোর গান

দুজনেরই অনেক চিন্তা ভাবনার ফলে এই গানটাকে এইভাবে রিক্রিয়েট করা সম্ভব হয়েছে যা আগে হয়ত কেউ ভাবেনি। তিনি আরও জানান সুরাশা মেলোডিজ বাংলা মিউজিক লেবেলের সাথে কাজ করার অভিজ্ঞতা তাদের খুবই ভালো।

6/6

পুজোর গান

পুজোর আগেই এই মিউজিক লেবেল থেকে আরও ভিন্ন স্বাদের গান উপভোগ করতে পারবেন বাঙালিরা এমন পরিকল্পনাতেই তাদের কাজ চলছে। আপাতত দে দে পাল তুলে দে গানটি Surasa Melodies Bangla এর ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে।