করোনায় আবহে অভিনব বন্ধন, রাখির বদলে মাস্ক বিতরণ নিমতার বাসিন্দাদের

Aug 03, 2020, 19:35 PM IST
1/5

সৌমেন ভট্টাচার্য: করোনা বদলে দিয়েছে মানুষের জনজীবন। রাখি বন্ধন উৎসবেও পড়ল তার ছাপ। আজ রাজ্য জুড়ে বিভিন্ন এলাকায় রাখি বন্ধন উৎসব পালন করা হয় মাস্ক বন্ধনের মধ্যে দিয়ে। তবে নিমতায় একেবারে অভিনব ভাবে পালন করা হল রাখি বন্ধন উৎসব। 

2/5

আজ নিমতার আমবাগান অঞ্চলের বাসিন্দারা ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ হয় জাতীয় পতাকার আদলে তৈরি মাস্ক একে অপরকে পরিয়ে দেওয়ার মাধ্যমে। 

3/5

তাঁরা কল্যাণী এক্সপ্রেসওয়ের ধারে নির্দিষ্ট স্বাস্থ্যবিধি মেনে একত্রিত হয়ে সর্ব ধর্ম মিলি মিশে নারী পুরুষ নির্বিশেষে একে অপরকে এই মহামারীর সঙ্গে লড়াই করার প্রধান হাতিয়ার মাস্ক পরিয়ে দেয়। সারিবদ্ধ ভাবে দুটি লাইনে দাঁড়িয়ে চলে এই কর্মযজ্ঞ। 

4/5

এক্সপ্রেসওয়ের  ধরে চলা ছোট পণ্যবাহী গাড়ির চালক থেকে মোটর সাইকেল আরোহী এমনকী চারচাকায় সওয়ার হওয়া ব্যক্তিদের মাস্ক পরিয়ে দেওয়া হয়। সঙ্গে মিষ্টিমুখও করানো হয়। আর এই গোটা কর্মযজ্ঞ সংগঠিত হয় উত্তর দমদম পুরসভার ৪ ও ৩৪ নং ওয়ার্ডের যৌথ উদ্যোগে। 

5/5

এ দিন প্রায় পাঁচ হাজার জনকে মাস্ক পড়িয়ে দেওয়া হয়। এই মহামারির মারণ কামড় থেকে তাঁদের রক্ষা করতে। এই উদ্যোগ প্রসঙ্গে তৃণমূল নেতৃত্ব জানায়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো তাঁরা এই মহামারির সময় জনগণকে সচেতন করতে এই উদ্যোগ।