নিরাপদে বিমান চালককে মুক্তি দেওয়া হোক, পাকিস্তানকে চাপ ভারতের

Feb 27, 2019, 20:28 PM IST
1/6

ভারতীয় বিমানচালককে নিয়ে পাকিস্তানের আচরণের কড়া নিন্দা করল বিদেশমন্ত্রক। নয়াদিল্লির বার্তা, আন্তর্জাতিক নিয়ম লঙ্ঘন করেছে পাকিস্তান। বায়ুসেনার ঘায়েল কর্মীর সঙ্গে অমানবিক ব্যবহার করা হয়েছে। তাঁকে দ্রুত ভারতের হাতে তুলে দেওয়ার কথা জানাল ভারত। 

2/6

উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের বেশ কয়েকটি ছবি ও ভিডিয়ো প্রকাশ করেছে পাকিস্তানি সংবাদমাধ্যম। বিদেশমন্ত্রক বিবৃতি দিয়ে জানিয়েছে, ভারতীয় বায়ুসেনার জখম সদস্যকে ঘৃণ্যভাবে প্রদর্শন করছে পাকিস্তান। আন্তর্জাতিক মানবাধিকার আইন ও জেনেভা সম্মেলনের নীচি লঙ্ঘন করেছে পাকিস্তান। 

3/6

নয়াদিল্লি আরও জানিয়েছে, ভারতীয় প্রতিরক্ষা সদস্যর যাতে কোনও ক্ষতি না হয়, তা নিশ্চিত করতে হবে পাকিস্তানকে। অবিলম্বে ফিরিয়ে হবে তাঁকে।  

4/6

বুধবার পাক সেনা দাবি করেছিল, ভারতের দুই বিমানচালককে আটক করেছে তারা। পরে তারা একশো ডিগ্রি ঘুরে জানায়, একজন বিমানচালক ধরা পড়েছেন। পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেন, ''পাকিস্তানি সেনার হেফাজতে রয়েছেন মাত্র একজন বিমানচালক। আন্তর্জাতিক নীতি মেনেই উইং কমান্ডার অভিনন্দন বর্তমান সঙ্গে ব্যবহার করা হচ্ছে''। 

5/6

গফুরের দাবির পরই পাকিস্তানি সংবাদমাধ্যম ভারতীয় যুদ্ধবিমানচালক বলে ভিডিয়ো ও ছবি প্রকাশ করে। ওই ভিডিয়োয় নিজেকে উইং কমান্ডার অভিনন্দন বলে পরিচয় দেন ওই ব্যক্তি।  

6/6

এর আগে বিদেশমন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার জানিয়েছিলেন, পাকিস্তানি যুদ্ধবিমানের সঙ্গে লড়াইয়ে ভেঙে পড়ে একটি মিগ-২১ যুদ্ধবিমান। তারপর থেকে নিখোঁজ বিমানচালক। পাকিস্তানের দাবি খতিয়ে দেখা হচ্ছে।