IPL 2022: Lara থেকে Steyn! কিংবদন্তিদের নিয়ে সাপোর্ট স্টাফ, কোন ফ্র্যাঞ্চাইজি এটি?

| Dec 23, 2021, 16:23 PM IST
1/7

IPL 2022: Lara থেকে Steyn! কিংবদন্তিদের নিয়ে সাপোর্ট স্টাফ, কোন ফ্র্যাঞ্চাইজি এটি?

Brian Lara, Dale Steyn join Sunrisers' support staff

নিজস্ব প্রতিবেদন: সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) আসন্ন আইপিএলে (IPL 2022) তাদের সাপোর্ট স্টাফ করে নিয়ে আসল বাইশ গজের দুই কিংবদন্তিকে। ক্যারিবিয়ান ব্যাটিং মায়েস্ত্রো ব্রায়ান লারা (Brian Lara) হলেন দলের ব্যাটিং কোচ ও স্ট্র্যাটেজিক অ্যাডভাইজর। নিজামের শহরের ফ্র্যাঞ্চাইজি দক্ষিণ আফ্রিকার প্রাক্তন স্পিডস্টার ডেইল স্টেইনকে (Dale Steyn) করল পেস বোলিং কোচ। 

2/7

হেড কোচ-টম মুডি

Head Coach - Tom Moody

টম মুডি (Tom Moody) গত মরসুমে হায়দরাবাদের ডিরেক্টর অফ ক্রিকেট পদের দায়িত্ব সামলেছিলেন। তিনি ফের কোচ হিসাবে প্রত্যাবর্তন করলেন। ট্রেভর বেইলিস চলে যাওয়ায় হারানো আসন ফিরে পেলেন মুডি। বেইলিসের কোচিংয়ে সানরাইজার্স গত মরসুমে সবার নিচে শেষ করেছিল। গ্রুপ পর্যায়ে ১৪ ম্যাচের মধ্যে 'অরেঞ্জ আর্মি' মাত্র তিন ম্যাচ জিতেছিল। অন্যদিকে মুডি এই সেট-আপের সঙ্গে অভ্যস্ত। তাঁর কোচিংয়ে সানরাইজার্স ২০১৩-২০১৯ পর্যন্ত খেলেছে। মুডির কোচিংয়েই সানরাইজার্স ২০১৬ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। এবং পাঁচবার তিনি দলকে গ্রুপ স্টেজ পার করান।

3/7

সহকারি কোচ-সাইমন কাটিচ

Assistant Coach - Simon Katich

প্রাক্তন অস্ট্রেলিয়ার ব্যাটার ও কোচ সাইমন কাটিচ হলেন দলের সহকারি কোচ। চলতি বছর কাটিচ আরসিবি-র হেড কোচের পদ থেকে সরে আসেন। তাঁর পরিবর্তে বিরাট কোহলিদের মাথায় আসেন মাইক হেসন। এবার নতুন দলে নতুন ভূমিকায় কাটিচ।

4/7

পেস বোলিং কোচ-ডেইল স্টেইন

Pace Bowling Coach - Dale Steyn

চলতি বছর অগাস্টেই স্টেইন সব রকমের ক্রিকেট থেকে সন্ন্যাস নেন। এবার কেরিয়ারে নতুন ইনিংস শুরু করছেন প্রোটিয়া কিংবদন্তি। যিনি অতীতে আবার এই টিমে খেলেছেনও।  

5/7

ফিল্ডিং কোচ ও স্কাউট- হেমাঙ্গ বাদানি

Fielding Coach and Scout - Hemang Badani

প্রাক্তন ভারতীয় ব্যাটার হেমাঙ্গ বাদানি ফ্লিডিং কোচের পাশাপাশি স্কাউটিংয়ের দায়িত্বেও থাকবেন।  

6/7

স্ট্র্যাটেজি অ্যান্ড স্পিন বোলিং কোচ-মুথাইয়া মুরলীথরন

Strategy and Spin Bowling Coach - Muttiah Muralitharan

মুথাইয়া মুরলীথরন নিজের দায়িত্বে বহাল থাকছেন।  

7/7

ব্যাটিং কোচ ও স্ট্র্যাটেজিক অ্যাডভাইজর-ব্রায়ান লারা

Batting Coach and Strategic Advisor - Brian Lara

লারা এবং ব্যাটিং অবিচ্ছেদ্য। সর্বকালের অন্যতম সেরাদের একজনই তিনি। লারার সম্পর্কে ক্রিকেট ফ্যানদের নতুন করে আর পরিচয় করিয়ে দেওয়ার প্রয়োজন নেই।