Watch | IPL 2023 Auction: ধুন্ধুমার নিলাম যুদ্ধে নজরে বিদেশি ব্রিগেড! আগুনে বাজারদরে কোচি কাঁপাবেন এই পাঁচ

| Dec 21, 2022, 21:21 PM IST
1/5

বেন স্টোকস (ইংল্যান্ড)

Ben Stokes (England)

ইংল্যান্ড টেস্ট টিমের ক্যাপ্টেন সাদা বলের ক্রিকেটে অন্য ধাতু দিতে গড়া। চলতি বছর বেন স্টোকসের ব্যাটেই ইংল্যান্ড দ্বিতীয়বার টি-২০ বিশ্বকাপ জেতে। স্টোকস বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। ব্যাটে-বলে যে কোনও মুহূর্তে বদলে দিতে পারেন ম্যাচের রং। আইপিএলে ২৮ ম্যাচ খেলা স্টোকস করেছেন ৯২০ রান। তাঁর ঝুলিতে আছে ২৮টি উইকেট। ম্যাচ উইনার হিসাবে স্টোকসের যোগ্যতা নিয়ে কোনও সন্দেহ নেই।  

2/5

ক্যামেরন গ্রিন (অস্ট্রেলিয়া)

Cameron Green (Australia)

ক্যামেরন গ্রিনের প্রতিভা নিয়ে কোনও সন্দেহ নেই কারোরই। বিগহিটিংয়ের পাশাপাশি কার্যকরী মিডিয়াম পেসও তাঁর সম্পদ। অস্ট্রেলিয়ার ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে গ্রিন নিজের যোগ্যতা বুঝিয়ে দিয়েছেন। কোচিতে তাঁকে নিয়ে দলগুলির মধ্যে কার্যত টানাটানি চলবে।    

3/5

রাইলি রোসো (দক্ষিণ আফ্রিকা)

Rilee Rossouw (South Africa)

রাইলি রোসো যখন ব্যাট করেন তাঁর থেকে চোখ সরানো যায় না। প্রোটিয়া ব্যাটার যেদিন নিজের খেলা খেলে দেবেন, সেদিন প্রতিপক্ষের ঘুম ছুটে যাবে। এরকম ক্ষমতাধারী প্লেয়ার আইপিএলের মঞ্চে বরাবর খুব ভালো দাম পেয়েছেন। এবারও ব্যতিক্রম হবে না বলেই মত ক্রিকেটমহলের।  

4/5

স্যাম কারেন (ইংল্যান্ড)

Sam Curran (England)

টি-২০ বিশ্বকাপে স্য়াম কারেন ফের বুঝিয়ে দিয়েছেন যে, কেন তিনি ইংল্যান্ডের সম্পদ। ফাইনালের সেরা ফুটবলারের পাশাপাশি তিনি সিরিজেরও সেরা ক্রিকেটার হয়েছিলেন। অতীতে এমএস ধোনির নেতৃত্বে সিএসকে-র হয়ে আগুন জ্বালিয়েছেন মাঠে। মনে করা হচ্ছে এবারও ধোনি বাহিনী কারেনকে নিতে ঝাঁপাবেন। এই ব্রিটিশ অলরাউন্ডারের জন্য বাকি দলগুলিও ঝাঁপাবে।

5/5

হ্যারি ব্রুক (ইংল্যান্ড)

Harry Brook (England)

চলতি বছর ইংল্যান্ডের সেরা আবিষ্কার হ্যারি ব্রুক। এই নিয়ে কোনও সন্দেহ থাকতে পারে না। চাপের মুখে কীভাবে ব্যাট করতে হয়, তা তিনি টি-২০ বিশ্বকাপে দেখিয়ে দিয়েছেন। যে কোনও ফরম্যাটে ব্রুক কার্যকরী। মিডল অর্ডার শক্তিশালী করার জন্য যে কোনও ফ্র্যাঞ্চাইজিই নেবে ব্রুককে।