পুরভোটে বিজেপির 'মেয়র মুখ' শোভন? জল্পনা উসকে শহর ছয়লাপ পোস্টারে

Feb 21, 2020, 13:08 PM IST
1/6

অঞ্জন রায় : রাতারাতি শহর ছয়লাপ শোভন চট্টোপাধ্যায়ের পোস্টারে। এক্সাইড থেকে টালিগঞ্জ পর্যন্ত রাস্তায় জায়গায় জায়গায় লাগানো হয়েছে পোস্টার। আর তাতেই উসকে উঠেছে জল্পনা। পুরভোটে লড়ছেন শোভন চট্টোপাধ্যায়? বিজেপির মেয়র পদপ্রার্থী কি তাহলে হচ্ছেন শোভনবাবু-ই?

2/6

কোথাও রাস্তার মোড়ে লাইটপোস্টে, কোথাও রাস্তার ডিভাইডারে, কোথাও দুপাশে রেলিংয়ে লাগানো হয়েছে এই পোস্টার। কে এই পোস্টার টাঙাল? তা নিয়েও শুরু হয়ে গিয়েছে জল্পনা। কলকাতা নাগরিকবৃন্দের নামে দেওয়া সেই পোস্টারে রয়েছে বিজেপির প্রতীক পদ্মফুলের ছবি। ফলে অনেকের দাবি, বিজেপির তরফেই এই পোস্টার টাঙানো হয়েছে।

3/6

আবার সমালোচকদের অনেকে মনে করছেন, এই পোস্টার শোভন চট্টোপাধ্যায় হয়তো নিজেই দিয়েছেন! বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব কেউ যোগাযোগ করছে না শোভনের সঙ্গে। তাই নিজের ভ্যালু বাড়াতে শোভন নিজেই এই পোস্টার দিয়েছেন বলে দাবি করছেন অনেক নিন্দুকরা।

4/6

বিজেপির প্রতীক দেওয়া সেই পোস্টারে কোথাও লেখা, "কলকাতার বেহাল দশাকে পুনরায় স্বমহিমায় ফিরিয়ে আনতে আপনি এগিয়ে আসুন শোভনদা।" কোথাও আবার লেখা, "অসম্পূর্ণ কলকাতার পৌরসভাকে পুনরায় স্বমহিমায় আনতে ফিরে আসুন শোভনদা।" সবমিলিয়ে পোস্টার ঘিরে জমে উঠেছে 'নাটক'!

5/6

প্রসঙ্গত, কলকাতার মহানাগরিক হিসেবে ২০১০ সাল থেকে দু-দফায় ৮ বছর দায়িত্ব সামলেছেন শোভন চট্টোপাধ্যায়। তারপর তৃণমূলের সঙ্গে দূরত্ব তৈরি হয়। এরপর গতবছর অগাস্টে তৃণমূল ত্যাগ করে বিজেপিতে যোগ দেন শোভন চট্টোপাধ্যায়।

6/6

কিন্তু দলে যোগ দিয়েও তাঁকে সেভাবে কোনও সক্রিয় কর্মসূচিতে দেখা যায়নি। এখন সামনে পুরভোট। তাই পুরভোটে তৃণমূলের ফিরহাদের বিরুদ্ধে বিজেপি শোভনকেই তুরুপের তাস করতে চাইছে বলে মনে করছে রাজনৈতিক মহল। যদিও এ ব্যাপারে শোভন চট্টোপাধ্যায়ের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।