গরমকালেও কি আপনি চুলের সমস্যায় ভোগেন? জেনে নিন বিশেষজ্ঞরা কী বলছেন?

Apr 05, 2021, 19:36 PM IST
1/8

প্রখর রোদে চুল ঘেমে গেলে চুলের গোড়ায় চুলকানি ও চুল টানার কারণে গোড়া নরম হয়ে চুল পড়তে থাকে। এ ছাড়া গরমে ঘাম ও বাতাসের ধুলাবালির কারণে চুল রুক্ষ হয়ে যায়। এই গরমে চুলের যত্ন আলাদা করে নেওয়ার অভ্যাস না থেকে থাকলেও চুলের স্বাস্থ্য বাঁচাতে চুলের যত্ন নিন। দেখে নিন বলিউডের Hair Specialist-রা কী বলছেন...

2/8

 পম্পি হ্যানস (Pompy Hans) কারিনা কাপুরের Hair Specialist, এই গরমে বড় চুলের যত্ন নিতে মেসি বান করে সঙ্গে হাল্কা  করে সামনের চুলে Hairspray দেওয়ার উপদেশ দিয়েছেন তিনি।

3/8

হেয়ার স্পেশালিস্ট জাভেদ হাবিবকে (Jawed Habib) অনেকেই চেনেন, এই গরমে চুল যত্ন করাতে চুল ছোট করতে বলেছেন কিন্তু পাশাপাশি জানিয়েছেন যতটা সম্ভব রাসায়নিক মিশ্রিত হেয়ার ডাই না করতে। 

4/8

 বলিউডের হেয়ার স্পা (Hair Spa) বিশেষজ্ঞ কিরণ বাওয়া ( Kiran Bawa) চুলের স্বাস্থ্য ভাল রাখতে, ডায়েটে খেয়াল করতে বলেছেন, জানিয়েছেন  যতটা সম্ভব শাক-সব্জি, ফল খেতে উপদেশ দিয়েছেন।   

5/8

এছাড়াও গরমে চুলের যত্ন নিতে, কতগুলো সাধারণ নিয়ম মেনে চলা উচিত, যে ভাবে দূষণ বেড়ে চলেছে, তাতে চুলের ক্ষতি যে বেড়ে চলেছে সেটা নতুন নয় তাই যত্ন নিতে রোজ নিয়ম করে চুল পরিষ্কার করা দরকার।

6/8

গরমে রোদে চুলের অবস্থা দুর্বল ও শুষ্ক হয়ে যাওয়ায় রোজ শ্যাম্পু করার আগে চুলে তেল দেওয়া উচিত।  প্রয়োজনে অ্যাপেল সিডার চুলে ব্যবহার করতে পারেন।

7/8

প্রখর রোদের হাত থেকে চুলকে রক্ষা করতে কাপড়ের স্কার্ফ ব্যবহার করুন। 

8/8

গরমে চুল সামলেতে না পারলে চুল ট্রিম করুন অথবা ছোট করে চুল কাঁটুন, এতে চুলের যত্ন নেওয়া যাবে আবার স্টাইলও করা যাবে।