বড়মার শ্রাদ্ধানুষ্ঠানে এসে নির্বাচনী বিধিভঙ্গের মুখে কৈলাস বিজয়বর্গীয়

Mar 17, 2019, 18:45 PM IST
1/6

বড়মা বীণাপাণি দেবীর শ্রাদ্ধানুষ্ঠানে এসে নির্বাচনী বিধিভঙ্গের মুখে পড়লেন কৈলাস বিজয়বর্গীয়। পারিবারিক কোন্দলের জেরে ঠাকুরবাড়িতে বড়মার দু' দফায় শ্রাদ্ধানুষ্ঠান হয় শুক্রবার। আজ ছিল খাওয়া-দাওয়া।  

2/6

শুক্রবার ১১ দিনের মাথায় বড়মার শ্রাদ্ধানুষ্ঠান করেন মমতাবালা ঠাকুর ও শান্তনু ঠাকুর উভয়পক্ষ-ই। নাটমন্দিরে শ্রাদ্ধানুষ্ঠানের আয়োজন করেছিলেন মমতাবালা ঠাকুর।

3/6

অন্যদিকে শান্তনু ঠাকুর বাড়ির ভিতরে একটি অংশে নিয়মকাজ করেন । আজও একই বাড়িতে দু'রকম খাদ্যতালিকা নিয়ে বিতর্ক জারি রইল। শান্তনু ঠাকুরেরা মত্স্যমুখীর আয়োজন করেছিলেন। আর তাতেই বিতর্ক তৈরি হয়েছে ঠাকুর বাড়িতে।  

4/6

সেই অনুষ্ঠানে যোগ দিতে এসে কৈলাস বিজয়বর্গীয় মঞ্চে উঠে বড়মার উদ্দেশে গান করেন। এরপরই তিনি তাঁর ভাষণে বলেন, "পকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ থেকে যে হিন্দুরা আসবেন, তাঁদের নাগরিকত্ব দেবে তারা।" এই মন্তব্যের জেরেই নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ করেছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। নির্বাচন কমিশনের কাছে তিনি দ্বারস্থ হতে চলেছেন বলে জানিয়েছেন।

5/6

অন্যদিকে, গতকাল বড়মার শ্রাদ্ধানুষ্ঠানে এসে ঠাকুরবাড়িতে ঢুকতে বাধা পান সদ্য বিজেপিতে যোগ দেওয়া তৃণমূলের প্রাক্তন বিধায়ক দুলাল বর। বিক্ষোভের মুখে দ্রুত বেরিয়ে যান দুলাল বাবু। তবে যাওয়ার আগে রাজনীতির প্রসঙ্গ এড়িয়ে নিজেকে একজন মতুয়াভক্ত বলে দাবি করেন দুলাল বর।

6/6

সামগ্রিক ঘটনায় মঞ্জুলকৃষ্ণ ঠাকুরের ছেলে শান্তনু ঠাকুর দাবি করেছেন, "শ্রাস্ত্রমতে ছেলে-ই এই কাজ করে থাকে। পূত্রবধুরা সঙ্গে থাকে। এখানে আলাদাভাবে করা হচ্ছে। রাজনীতি করা হচ্ছে। লোকসভায় যে শাসকদলের হয়ে দাঁড়াবে, তাঁর অবস্থা দেখতে পাবেন।’’