ভালবাসার সপ্তাহ শুরু, আজ Rose Day, কোন রঙের গোলাপ কী বার্তা দেয় জানেন?

Feb 07, 2021, 16:21 PM IST
1/7

ভালবাসার সপ্তাহ শুরু। আজ Rose Day. যদিও ভালবাসার জন্য কোনও বিশেষ দিনের প্রয়োজন হয় না। তবুও Rose Day, Kiss Day, Valentine's Day-র মতো দিনগুলির প্রাসঙ্গিকতা তো অস্বীকার করা যায় না। একটা বিশেষ দিনে ভালবাসার উদযাপন হলে ক্ষতিই বা কী! এতক্ষণে নিশ্চয়ই প্রিয়জনকে গোলাপ উপহার দিয়েছেন! আপনার মনের কথা বলে দিতে পারে একটা গোলাপ। জানেন কি, কোন রঙের গোলাপ কী বার্তা বহন করে!

2/7

কথিত আছে, গ্রিক দেবতা ইরস তাঁর স্ত্রী এথেনাকে প্রচণ্ড ভালোবাসতেন। ইথিনা আবার গ্রিক দেবী। এথেনা গোলাপ দারুন পছন্দ করতেন। তাই ইরস মাঝেমধ্যেই তাঁকে লাল গোলাপ উপহারে দিতেন। ইরস বোঝাতে চাইতেন, তিনি এথেনাকে কতটা ভালবাসেন! লাল গোলাপ ভালবাসার প্রতীক। কাউকে লাল গোলাপ দিয়ে আপনি বুঝিয়ে দিতে পারেন, তাঁকে ভালবাসান।  

3/7

গোলাপী গোলাপ- এই রঙের গোলাপ একসঙ্গে অনেক কিছু বুঝিয়ে দিতে পারে। গোলাপী রঙ আনন্দের প্রতীক। এই রঙের গোলাপ দিয়ে কাউকে ধন্যবাদও জানাতে পারেন। অনুগ্রহ প্রকাশ করতেও এই রঙের গোলাপ দিতে পারেন।  

4/7

হলুদ গোলাপ- বন্ধুত্বের রঙ হলুদ। প্রেম নিবেদনের প্রথম ধাপ হিসাবে এই রঙের গোলাপ পছন্দের মানুষকে দিতে পারেন। এই গোলাপ আপনার প্রিয় মানুষ গ্রহণ করলে বুঝবেন, নতুন বন্ধুত্বের সূচনা। আপনি কোনও বন্ধুকেও হলুদ গোলাপ দিতে পারেন। এই রঙের গোলাপ অটুট বন্ধুত্বের বার্তা বহন করে।  

5/7

সাদা গোলাপ- শান্তি ও শুদ্ধতার রঙ সাদা। কাউকে সম্মান জানানোর ক্ষেত্রে সাদা গোলাপ দেওয়া যেতে পারে। প্রেমের একবারে শুরর দিকে প্রিয় মানুষকে সাদা গোলাপ দিতেই পারেন। নতুন সম্পর্কে শুদ্ধতা থাকে। সেটাই বুঝিয়ে দেবে সাদা গোলাপ।  

6/7

কমলা গোলাপ- ধরুন, আপনি প্রিয় মানুষটির সঙ্গে রোমান্টিক সময় কাটাতে চান। কিন্তু কিছুতেই মনের কথা বলে উঠতে পারছেন না। তখন কমলা গোলাপ দিন। এই গোলাপ বুঝিয়ে দেবে যে আপনি তাঁর সঙ্গে একান্তে কিছুটা সময় কাটাতে চাইছেন। প্রিয় মানুষ এই গোলাপ গ্রহণ করলেই কেল্লাফতে! আপনার ভালবাসা এগিয়ে যাবে পূর্ণতার দিকে।

7/7

ল্যাভেন্ডার গোলাপ- এই রঙের গোলাপের তাত্পর্য কিন্তু আলাদা। কাউকে প্রথম দেখাতেই পছন্দ হলে এই গোলাপ দিতে পারেন। অর্থাত্, Love At First Sight হলেই তাঁকে ল্যাভেন্ডার গোলাপ উপহার দিন। অনেকে এই রঙের গোলাপ কোনও শুভ অনুষ্ঠানেও উপহার হিসাবে দিয়ে থাকেন।