Couple Suicide, Kolkata: লিভ-ইন নয় বিয়ে, বন্ধুদের ও মা-বোনকে 'সুইসাইড' এসএমএস, বাঁশদ্রোণী কান্ডে নাটকীয় মোড়

Jun 23, 2022, 21:09 PM IST
1/7

লিভ-ইন নয় বিয়ে

Kolkata Couple committed Suicide 1

রণয় তেওয়ারি: বাঁশদ্রোণীতে যুগলের আত্মঘাতী হওয়ার ঘটনায় নাটকীয় মোড়। লিভ-ইন নয়, বিয়ে করেছিলেন ধর্মান্তরিত ঋষিকেশ পাল ও রিয়া সরকার। এমনই চাঞ্চল্যকর দাবি করেছেন রিয়া সরকারের ঘনিষ্ঠ এক বান্ধবী। শুধু তাই নয়। তিনি আরও জানিয়েছেন, দিল্লি থেকে ফিরেই আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছিল দুজনে। এমনকি মৃত্যুর আগে বন্ধুদের এসএমএসও করে। এসএমএস-এ রিয়া লেখেন, "আমরা দুজন সুইসাইড করলাম। আমাদের সুইসাইডের জন্য কেউ দায়ি নয়। পারলে এসো মাটি দিতে।" 

2/7

মা ও বোনকেও এসএমএস

Kolkata Couple committed Suicide 2

সকাল ৮টা ৩৬মিনিট নাগাদ বন্ধুদের মোবাইলে এসএমএস এসেছিল। তারপরই বন্ধুরা জানতে পারেন আত্মহত্যা করেছেন ঋষিকেশ পাল ও রিয়া সরকার। শুধু বন্ধুদের নয়, রিয়া তাঁর মা ও বোনকেও জানিয়েছিলেন আত্মঘাতী হওয়ার কথা। 

3/7

দিল্লি থেকে ফিরেই আত্মহত্যার সিদ্ধান্ত

Kolkata Couple committed Suicide 3

রিয়ার 'সবথেকে কাছের' বান্ধবী জি ২৪ ঘণ্টাকে জানিয়েছেন, ২০১৯-এর ডিসেম্বর মাস নাগাদ বাড়ি থেকে বেরিয়ে আসেন রিয়া। রেজিস্ট্রি বিয়ে করেছিল যুগল। ফ্ল্যাটে রিয়াকে নিয়ে প্রথমদিকে বাবা-মায়ের সঙ্গেই থাকতেন ঋষিকেশ। পরে দুজনেরই মৃত্যু হয়। ওদিকে ঋষিকেশ ক্যান্সারের থার্ড স্টেজে থাকা সত্ত্বেও রিয়ার বাড়ি থেকে কেউ দেখতে আসেননি বলেও জানান তিনি। 

4/7

চিকিৎসায় ২৫ লাখ টাকা ঋণ

Kolkata Couple committed Suicide 4

তিনি জানান, "এই বছরের এপ্রিলে ঋষিকেশ ও রিয়া দিল্লি গিয়েছিল চিকিৎসার জন্য। ২৫ লাখ টাকার মতো ঋণ নিয়েছিল। দু'সপ্তাহ পর দিল্লি থেকে ফিরে আসে দুজনে। বার বার বলত যে, ওরা আত্মহত্যা করবে। আমরা বন্ধুরা ওকে অনেক বোঝাতাম। যে যেরকম পারতাম ওদের টাকা দিয়ে সাহায্য করতাম।"

5/7

ক্যান্সারে দিদিরও মৃত্যু

Kolkata Couple committed Suicide 5

ওই বান্ধবী জানিয়েছেন, চিকিৎসার জন্য রিয়ার সোনার গয়নাও বিক্রি করতে হয়। ঋষিকেশের দিদি পৌলমী সরকারেরও মৃত্যু হয় ক্যান্সারে আক্রান্ত হয়ে। চিকিৎসার জন্য ওর দিদিও ১৩ লাখ টাকা লোন নিয়েছিল। সেই টাকাও ঋষিকেশ শোধ করেছিলেন।   

6/7

২০১৯ ডিসেম্বরে রেজিস্ট্রি ঋষিকেশ-রিয়ার

Kolkata Couple committed Suicide 6

ঋষিকেশ ভবানী ভবনে সিআইডি দফতরে চাকরি করতেন। তবে স্থায়ী পদে নয়। ২০১৯ সালে কালীপুজোর পরের দিন ও দুর্ঘটনায় পড়ে। ডান হাতে চোট লাগে। এর পরপরই ওই চাকরিটা চলে যায়। এরপর ২০২০-র শেষের দিকে ওষুধ ডিস্ট্রিবিউটরের ব্যাবসাটা শুরু করেছিলেন।   

7/7

নিদারুণ আর্থিক কষ্টে যুগল

Kolkata Couple committed Suicide 7

ফেসবুকের মাধ্যমে ঋষিকেশের সঙ্গে আলাপ হয়েছিল রিয়ার। শেষদিকে নিদারুণ আর্থিক কষ্টের মধ্যে ছিলেন দুজনে। বন্ধুদের করা সাহায্যেই শেষ একটা মাস চলে যুগলের। সম্ভবত, শেষ কয়েক মাস ফ্ল্যাটের ভাড়াও দিতে পারেননি দুজনে। সম্ভবত ফ্ল্যাটের ভাড়া ছিল ৭ হাজার টাকা। এমনই জানান রিয়ার ঘনিষ্ঠ বান্ধবী।