অবৈধ বোলিং অ্যাকশন, নির্বাসিত লঙ্কার 'রহস্যজনক স্পিনার'

| Dec 11, 2018, 16:55 PM IST
1/6

নির্বাসিত লঙ্কার স্পিনার

1

গত বছর ভারতের বিরুদ্ধে একটি একদিনের ম্যাচে ছয় উইকেট তুলে বিশ্ব ক্রিকেটের নজরে পড়েছিলেন তিনি। তার পর থেকে আন্তর্জাতিক মঞ্চে একের পর এক ভাল পারফরম্যান্স করেছেন। 

2/6

নির্বাসিত লঙ্কার স্পিনার

2

শ্রীলঙ্কার ক্রিকেটে তিনি মিসট্রি স্পিনার নামে খ্যাত। সেই আকিলা ধনঞ্জয়কে এবার নির্বাসনে পাঠাল আইসিসি। তাঁর বিরুদ্ধে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ উঠেছে। 

3/6

নির্বাসিত লঙ্কার স্পিনার

3

গত মাসে ইংল্যান্ড-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ধনঞ্জয়ের বোলিং অ্যাকশনে সন্দেহ প্রকাশ করেন আম্পায়ার ক্রিস গ্যাফানি ও এরামুস। গলে অনুষ্ঠিত সেই টেস্টে ধনঞ্জয় বোলিং করেছিলেন ৩৮.৫ ওভার। রান দেন ১৩৮। তার পরই ধনঞ্জয়ের বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট জমা দেন দুই আম্পায়ার।

4/6

নির্বাসিত লঙ্কার স্পিনার

4

ধনঞ্জয়ের বিরুদ্ধে অভিযোগ, বোলিংয়ের সময় তাঁর কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকে যাচ্ছে। আম্পায়ারদের রিপোর্ট পাঠানো হয়েছিল ব্রিসবেনে। সেখানেই ভিডিও ফুটেজ খতিয়ে দেখা হয়। 

5/6

নির্বাসিত লঙ্কার স্পিনার

5

আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, ঘরোয়া ক্রিকেটে খেলে নিজের বোলিং অ্যাকশন শোধরাতে পারবেন তিনি। তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত থাকতে হবে বছর পঁচিশের লঙ্কান স্পিনারকে।

6/6

নির্বাসিত লঙ্কার স্পিনার

6

দেশের হয়ে এখনও পর্যন্ত পাঁচটি টেস্ট. ৩০টি একদিনের ম্যাচ ও ১৬টি টি-২০ ম্যাচ খেলেছেন ধনঞ্জয়। তাঁর টেস্ট অভিষেক হয়েছিল এ বছরই। বাংলাদেশের বিরুদ্ধে।