খরচ চালাতে কাজ নিয়েছিলেন বেসরকারি কোম্পানিতে, সোনু সুদ সম্পর্কে এই তথ্যগুলি জানেন?

May 30, 2020, 14:45 PM IST
1/20

গরিব পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়ে পর্দার ভিলেন সোনু সুদ এখন দেশবাসীর কাছে বাস্তবের 'নায়ক' হয়ে উঠেছেন। সোনু সুদের কাজে আপ্লুত বহু মানুষ, তাঁর প্রশংসায় পঞ্চমুখ। তবে অনেকই হয়ত সোনু সুদের সম্পর্কে অনেক তথ্য়ই জানেন না।

2/20

১৯৭৩ সালের ৩০ জুলাই, পঞ্জাবের মোগা শহরে পাঞ্জাবি পরিবারে জন্ম হয় সোনু সুদের। (নাগপুরে প্রথম মডেলিং প্রতিযোগিতা জেতার পর এই ছবি তোলা হয়েছিল। টুইটারে সোনু সুদ নিজেই এই ছবি শেয়ার করেন)

3/20

পঞ্জাবের মোগা শহরে স্যাক্রেড হার্ট স্কুলে পড়াশোনা করেন সোনু। স্কুলের দিনের এই ছবি নিজেই টুইটারে শেয়ার করেছিলেন সোনু সুদ। লিখেছিলেন, ''জানি এই ছবিতে আমাকে চেনা মুশকিল হবে।''

4/20

নাগপুরের যশবন্তরাও চহ্বন কলেজ অব ইঞ্জিনিয়ারিং থেকে পাশ করেন। তিনি একজন ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার। ইঞ্জিনিয়ারিং কলেজে পড়াকালীন তোলা এই ছবি টুইটারে শেয়ার করেছিলেন সোনু সুদ নিজেই।

5/20

সোনু সুদ বিবাহিত। ১৯৯৬ সালের ২৫ সেপ্টেম্বর প্রেমিকা সোনালির সঙ্গে সাতপাকে বাঁধা পড়েছিলেন সোনু। তাঁদের দুই ছেলেও রয়েছে, নাম ঈশান্ত ও আয়ান।

6/20

সোনু সুদের মা সরোজ সুদ একজন শিক্ষিকা, আর বাবা শক্তি সুদ ছিলেন ব্যবসায়ী। (টুইটারে উঠে আসা এই ছবিতে দেখা যাচ্ছে মায়ের সঙ্গে ছোট্ট সোনু ও তাঁর বোনকে।)

7/20

সোনু সুদের এক দিনও ও এক বোন রয়েছেন। দিদি মণিকা সুদ একজন বিজ্ঞানী। সোনু সুদের বোনের নাম মালবিকা সুদ। 

8/20

এই ছবিটি টুইটারে শেয়ার করেছিলেন সোনু সুদ নিজেই, এখানে প্রথম সাইকেল শিখতে শেখার সময়কার ছবি

9/20

রাখী পূর্ণিমার দিন দিনি মণিকা ও বোন মালবিকার সঙ্গে সোনু সুদ। ছবিটি টুইটারে শেয়ার করেছিলেন অভিনেতা নিজেই। 

10/20

মাধ্যমিক পাশ করার পরেই সোনু সুদ তাঁর বাবার দোকানে ব্যবসায় সাহায্য করতে শুরু করেন। পরে উচ্চ-মাধ্যমিক পাশ করার পর তিনি নাগপুর চলে আসেন। (ছবি-টুইটার)

11/20

পড়াশোনার ছোট থেকেই ভালো ছিলেন সোনু সুদ। তবে ইঞ্জিনিয়ারিং কলেজে পড়াকালীনই মডেলিং আসার ইচ্ছা হয় তাঁর। ছোট ছোট মডেলিং প্রতিযোগিতায় অংশ নিতে থাকেন। (ছবিতে বোন মালবিকার সঙ্গে সোনু)

12/20

সোনু সুদের বড় দিদি মণিকা যিনি একজন বিজ্ঞানি, এবং বিয়ের পর তিনি আমেরিকাতে থাকেন। প্রথমে সোনুর অভিনয়কে পেশা হিসাবে বেছে নেওয়াকে সমর্থন করেননি। চিন্তিত দিদি মণিকা সোনুকে বলেছিলেন, কতদিন এভাবে পরিশ্রম করবে?

13/20

সোনু তাঁর দিদি মণিকাকে মাত্র ১৫ বছর বয়য়েই কথা দিয়েছিলেন, একদিন তিনি তারকা হবেন এবং ওয়াশিংটনে এসেই পারফর্ম করবেন। (ছবিতে মা ও বাবার সঙ্গে সোনু সুদ, তাঁর বাবা ও মা আর কেউই বর্তমানে বেঁচে নেই।)

14/20

সোনু সুদ বিয়ে করেছেন তাঁর বান্ধবী সোনালিকে। যাঁর সঙ্গে নাগপুরে ইঞ্জিনিয়ারিং পড়ার সময়ই আলাপ। সোনালি নাগপুরে MBA পড়ছিলেন। সোনু সুদের বড় হয়ে ওঠার পিছনে তাঁর অবদান রয়েছে যথেষ্ঠ।

15/20

পরিবার ও ছোটবেলার নানা মুহূর্তের কোলাজ এই ছবিটি সোনু শেয়ার করেছিলেন ইনস্টাগ্রামে। 

16/20

কেরিয়ারের শুরুর দিকে খরচ চালাতে সোনু কাজ নিয়েছিলেন একটি বেসরকারি কোম্পানিতে। অন্যদিকে মডেলিংও চালিয়ে গিয়েছেন সোনু। 

17/20

বেসরকারি কোম্পানিকে চাকরি করার সময় মুম্বইয়ের লোকাল ট্রেনেই যাতায়াত করতেন সোনু। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় উঠে আসে বরিভেলি থেকে চার্চগেট যাতায়াতের ট্রেনের পাস। সেসময় মাত্র ৪.৫০০ টাকা বেতন পেতেন তিনি।

18/20

মুম্বইয়ে আসার শুরুর দিকে ছোট্ট একটি ফ্ল্যাটে অনেকজন মিলে একসঙ্গেই থাকতেন সোনু। গোটা ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকতেন সোনু। সেদিনকার সেই কষ্টের দিনগুলি যে অভিনেতা ভোলেননি। তা তাঁর পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়ানো দেখেই স্পষ্ট। 

19/20

সোনু সুদ কেরিয়ার শুরু করেছিলেন তামিল ছবি 'কাল্লাজাগর' দিয়ে। পরবর্তীকালে হিন্দি ও পাঞ্জাবি ছবিতেও অভিনয় করেন সোনু। 

20/20

শুধু অভিনয়ই নয়, সোনুর ঝুলিতে রয়েছে ফিটনেস অ্যাওয়ার্ডও।