LIC Scheme: দিনে ২৯ টাকা সঞ্চয়, মেয়াদ শেষে ৪ লাখ! এলআইসির এই স্কিম জানেন?

জেনে নিন হিসেব

Sep 08, 2021, 19:30 PM IST

দিনে মাত্র ২৯ টাকা বিনিয়োগে ৪ লক্ষের কাছাকাছি রিটার্ন পাবেন গ্রাহকরা। কারা পাবেন সুবিধা? জানুন

1/5

জানেন কি এই LIC স্কিম?

Know this LIC Scheme

নিজস্ব প্রতিবেদন: গ্রাহকদের জন্য আরও একবার দুর্দান্ত স্কিম নিয়ে এল লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন এফ ইন্ডিয়া বা LIC। বিশেষত মহিলা গ্রাহকদের জন্য LIC Aadhaar Shila Plan চালু করল সংস্থা। আট থেকে পঞ্চান্ন বছরের মহিলারা এই প্রকল্পে বিনিয়োগ করতে পারবেন।  

2/5

কারা পাবেন সুবিধে?

Who can avail scheme?

উল্লেখ্য, বৈধ আধার কার্ড রয়েছে এমন মহিলারাই এই প্রকল্পের সুবিধা নিতে পারবেন। ম্যাচিওরিটি শেষে তো বটেই, পলিসি হোল্ডারের মৃত্যুর পরেও পরিবার এই সুবিধা পাবেন।  

3/5

কত টাকা বিনিয়োগ করা যাবে?

Who can invest?

LIC Aadhaar Shila Plan এ ন্যুনতম ৭৫ হাজার টাকা ও সর্বোচ্চ ৩ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যাবে। কমপক্ষে ১০ ও সর্বোচ্চ ২০ বছরের জন্য বিনিয়োগ করা যাবে টাকা। 

4/5

কবে কবে কিস্তি?

premium timings

উল্লেখ্য, স্কিমের ম্যাচিওরটির সময় পলিসি গ্রাহকের বয়স ৭০ বছর বা তার কম হতে হবে। একইসঙ্গে, এই স্কিমে মাসে মাসে, প্রতি চার মাস অন্তর, বছরে দু'বার বা বাৎসরিক কিস্তি দেওয়া যাবে।

5/5

দেখে নিন হিসেব

know the calculation

ধরা যাক, আপনার বয়স এখন ৩০। ২০ বছর ধরে প্রতিদিন যদি ২৯ টাকা জমান তাহলে প্রথম বর্ষে আপনার সেভিংস ১০ হাজার ৯৫৯ টাকা। পরের বছর আপনাকে এভাবেই ১০ হাজার ৭২৩ টাকা জমাতে হবে। এবং এইভাবে প্রতি মাসে জমিয়ে ২০ বছরে ২ লক্ষ ১৪ হাজার ৬৯৬ টাকা হবে। ম্যাচিওরিটির সময় আপনি পাবেন ৩ লক্ষ ৯৭ হাজার টাকা।