সিংহীরা দল বেঁধে মেরে ফেলল মালিককে, ছোট থেকেই এই ব্যক্তি তাদের দেখভাল করতেন

Aug 28, 2020, 18:36 PM IST
1/5

দক্ষিণ আফ্রিকার লিম্পোপো প্রদেশে এক ব্যক্তি সিংহীদের হামলায় প্রাণ হারিয়েছেন। জানা যাচ্ছে, সেই ব্যক্তি সিংহদের সংরক্ষণকেন্দ্রের প্রধান ছিলেন। 

2/5

৬৯ বছর বয়সী বেস্ট ম্যাথুসন, যিনি কিনা বেস্ট আঙ্কল নামে জনপ্রিয় ছিলেন, তাঁকেই মেরে ফেলেছে সিংহীদের দল। এই সিংহীদের শাবক থাকাকালীন নিজের সংরক্ষণকেন্দ্রে এনেছিলেন বেস্ট। ছোট থেকে তিনিই তাদের দেখভাল করতেন। 

3/5

জানা গিয়েছে, সাদা সিংহীদের নিয়ে ঘুরতে বেরিয়েছিলেন বেস্ট। সেই সময় একটি সিংহী তার উপর হামলা করে। সেই সময় বেস্টের স্ত্রী গিল অদূরেই একটি গাড়িতে ছিলেন। তিনি এগিয়ে এসে সিংহীদের তাড়ানোর চেষ্টা করেন। তবে ততক্ষণে সিংহীদের আক্রমণে ঘায়েল হয়ে মাটিতে লুটিয়ে পড়েছিলেন বেস্ট।

4/5

তড়িঘড়ি বেস্টকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিতসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এর পরই সিংহীদের ঘুমপাড়ানি গুলি ছুঁড়ে আটক করা হয়। গিল জানিয়েছেন, তাদেরকে ঠিকঠাক পরিবেশে ছেড়ে দেওয়া হবে। 

5/5

সাদা সিংহীদের কেন্ড হান্টিং থেকে রক্ষা করতেন বেস্ট। কেন্ড হান্টিং-এ শিকারীরা সিংহীদের নির্দিষ্ট জায়গায় আটক করে শিকার করে। এর আগেও এই সিংহীরা খাঁচা থেকে বেরিয়ে এক ব্যক্তিকে মেরে ফেলেছিল। বেস্ট তখন বলেছিলেন, তার সিংহীরা একেবারেই আক্রমণাত্মক নয়।