Upcoming Musical Concerts in Kolkata: শরত্‍-শীতের শহর যেন জলসাঘর; Bryan Adams থেকে Diljit Dosanjh

   

Sep 23, 2024, 17:59 PM IST

Top Upcoming Musical Concerts in Kolkata 2024: কলকাতায় এবার ভরা কনসার্টের মরসুমে। আসছেন দেশ-বিদেশের সব হেভিওয়েটরা। শহর তৈরি গানের ভেলায় ভাসতে...

1/9

কলকাতায় এবার ভরা কনসার্টের মরসুম

Top Upcoming Musical Concerts in Kolkata 2024

কলকাতা যেমন 'সিটি অফ জয়', তেমনই 'সিটি অফ কনসার্ট'ও। বছরের পর দেশ-বিদেশের তাবড় শিল্পীরা এখানে পারফর্ম করে গিয়েছেন। তাঁরা লাইভ কনসার্টে বারবার কণ্ঠ ছেড়ে বলেছেন যে, এরকম 'মিউজিক্য়াল শ্রোতা' তাঁরা আর বিশ্বের অন্য় কোনও শহরে পাননি। ভুললে চলবে না, হেমন্ত-মান্না থেকে অরিজিত্‍-শ্রেয়ারা যে এই বাংলার জল-বায়ুতেই মিশে রয়েছেন। বাঙালির গানের প্রতি ভালোবাসা থেকেই তৈরি হয়েছে গান শোনারও কানও। কলকাতা মাতবে ব্য়াক-টু-ব্য়াক কনসার্টে। একের পর এক সব ধামাকা। কে না নেই ব্রায়ান অ্যাডামস থেকে অ্যালান ওয়াকার হয়ে দিলজিৎ দোসাঞ্জ, বি প্রাক থেকে বিশাল মিশ্রা, শ্রেয়া ঘোষাল থেকে সুনিচি চৌহানও। সেপ্টেম্বর থেকে ডিসেম্বর, শহরে চারমাসের ভরা কনসার্টের মরসুম।

2/9

ব্রায়ান অ্যাডামস কলকাতায়!

Bryan Adams Live Kolkata

ব্রায়ান অ্যাডামস , ষাটোর্ধ্ব এই যুবকের আদৌ কোনও পরিচয়পর্বের প্রয়োজন আছে? গ্রামিজয়ী গায়কের সুরের সাগরে ভাসেননি, এমন সঙ্গীতপ্রেমী খুঁজে পাওয়া অসম্ভব। তো এহেন ব্রায়ান ভারত সফরে আসছেন।  হিমেল হাওয়া গায়ে মেখে ব্রায়ানকে দেখা এবং শোনা যাবে ৮ ডিসেম্বর। ভেন্য়ু- অ্যাকোয়াটিকা। সন্ধে ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে ব্রায়ানের শো। ষষ্ঠবার ভারত সফরে ব্রায়ান দেশের ছয় শহরে অনুষ্ঠান করবেন। রয়েছে শিলং, গুরুগ্রাম, মুম্বই, বেঙ্গালুরু, তেলেঙ্গানা ও কলকাতা। বিগত পাঁচবারের মতোই ব্রায়ানের কলকাতায় কোনও অনুষ্ঠানই ছিল না প্রথমে। কলকাতার ব্রায়ান ভক্তরা এরপর নেটদুনিয়ায় একপ্রকার আন্দোলন শুরু করেছিলেন। তাঁদের একটাই দাবি ছিল, কলকাতায় ব্রায়ানকে চাই। অবশেষে আয়োজকরা শহরের শ্রোতাদের কথা ভেবেই বিশ্ববন্দিত পপ এবং রক গায়কের শো রাখেন কলকাতায়। 

3/9

অ্যালান ওয়াকার কলকাতায়

Alan Walker Live Kolkata

ডেভিড গেটা, মার্টিন গ্য়ারিক্সের সঙ্গেই অ্যালান ওয়াকারের নামও উচ্চারিত হয় বিশ্বের প্রথমসারির ডিজে হিসেবে। তাঁর টার্নটেবলের ছন্দে ঝড় ওঠে কনসার্টে। আগামী ২৭ সেপ্টেম্বর অ্যালান আসছেন কলকাতায়। বাইপাসের ধারের বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গনে সন্ধে ৭টা থেকে অ্যালানে মাতবে শহর কলকাতা।   

4/9

দিলজিৎ দোসাঞ্জও কলকাতায়

 Diljit Dosanjh Live Kolkata

পাঞ্জাবি গায়ক হিসেবে দিলজিৎ দোসাঞ্জ নিয়ে গিয়েছেন নিজেকে অন্য় উচ্চতায়। তাঁকে গ্লোবাল আইকন হিসেবেই দেখা হয়। উত্তর আমেরিকা, অস্ট্রেলিয়া ও নিউ জিল্য়ান্ড দেখেছে গায়ক-অভিনেতা দিলজিতের কামাল। এবার দিলজিৎ Dil-Luminati Tour করছেন ভারতে। দেশের ১০টি শহরের মধ্য়ে রয়েছে কলকাতাও। মুকেশ অম্বানীর পুত্র অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্টের বিয়েতেও বিশেষ অতিথি ও পারফর্মার হিসেবে ছিলেন এই দিলজিৎই। কলকাতা তাঁকে দেখবে ৩০ নভেম্বর। তবে ভেন্য়ু এখনও ঠিক হয়নি।   

5/9

বি প্রাকও আসছেন কলকাতায়

B Praak Live Kolkata

Mann Bharrya হয়ে Teri Mitti থেকে Saari Duniya Jala Denge! বলিউডে একের পর এক সুপারহিট গান উপহার দিয়েছেন তিনি। প্রতীক বচন আজ বলিউডে রীতিমতো প্রতিষ্ঠিত, যদিও তাঁর আসল নামে নয়ে, মঞ্চের নাম বি প্রাকেই। Kolkata Odyssey কনসার্টে বি প্রাক আসছেন এই শহরে। ভেন্য়ু-বিগ লন নিকো পার্ক, তারিখ-২০ অক্টোবর সন্ধে ৭টা থেকে বি প্রাক জ্বালবেন আগুন।

6/9

বিশাল মিশ্রাও কলকাতায়

Vishal Mishra Live Kolkata

অরিজিত্‍ সিং, জুবিন নটিয়াল ও বিশাল মিশ্রার মধ্য়ে দু'টি মিল রয়েছে। এক তাঁরা সকলেই আজ প্রতিষ্টিত গায়ক। দুই কেউই গানের রিয়ালিটি শোয়ে নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিতে না পেরেও, পরে বুঝে নিয়েছেন হিসেব। Kaise Hua, Dil Jhoom হয়ে থেকে Pehle Bhi Main, একের পর এক সুপারহিট গান রয়েছে বিশালের ঝুলিতে। তাঁর কণ্টের মাদকতায় ডুব দিয়ে আসমুদ্র হিমাচল। বিশাল আসছেন কলকাতা মাতাতে। বি-প্রাক আসার ঠিক একদিন আগে তিনি পারফর্ম করবেন শহরে। ১৯ অক্টোবর বিশাল সন্ধে ৭টা থেকে মাতাবেন বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গন।

7/9

শ্রেয়া ঘোষালকে শুনবে কলকাতা

Shreya Ghoshal Live Kolkata

'কুইন অফ মেলোডি' শ্রেয়া ঘোষালে সুরেলা কণ্ঠে ডুব দেবে তিলোত্তমা। ১৯ অক্টোবর নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে সন্ধে ৬টা থেকে শ্রেয়ার ম্য়াজিক শো! গত ১৪ সেপ্টেম্বর এই শো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু আরজি কর কাণ্ডের প্রতিবাদে শ্রেয়া এক মাস এই শো পিছিয়ে দেন। 

8/9

সুনিধি চৌহানও আসছেন কলকাতায়

 Sunidhi Chauhan Live Kolkata

যে কোনও ঘরানার গানই তাঁর গলায় অতুলনীয় হয়ে ওঠে। বলিউডের সেরাদের মধ্য়েই সুনিধি চৌহান। এই প্রথম তিনি আসছেন কলকাতায়। শীতের শহরে গানের উষ্ণতায় মুড়ে দেবেন সুনিধি। ২৪ ডিসেম্বর তাঁর I AM HOME কনসার্টের দিন ধার্য করা হয়েছে। তবে এখনও ভেন্য়ু নির্ধারিত হয়নি।   

9/9

আসছেন প্রতীক কুহাড় ও গুরু রানধাওয়াও

Prateek Kuhad And Guru Randhawa Live Kolkata

অন্য়রকম গায়েকিতে হৃদয় জয় করেছেন প্রতীক কুহাড়। ১৪ ডিসেম্বর সন্ধে ৬ টা থেকে তিনি মাতাবেন অ্যাকোয়াটিকা। এই ভেন্য়ুতেই ২৩ নভেম্বর সন্ধে ৬টা থেকে মাতাবেন গুরু রানধাওয়া। পঞ্জাবি গান গেয়ে তিনি এই দেশের বহু মানুষের হৃদয়ে জয় করে নিয়েছেন।