‘কংগ্রেসের হিম্মত হয়নি, স্থল-আকাশ-মহাকাশে এখন সার্জিক্যাল স্ট্রাইক করতে পারে ভারত’

Mar 28, 2019, 13:37 PM IST
1/5

S 5

S 5

মেরঠে লোকসভা নির্বাচনের প্রচারে সপা, বসপা-সহ কংগ্রেসকে তীব্র ভাষায় আক্রমণ করলেন নরেন্দ্র মোদী। উত্তরপ্রদেশের উন্নতির জন্য মায়াবতী বা অখিলেশ একবার তাঁকে চিঠি লিখে কোনও পরামর্শ দেননি বলে দাবি করেন মোদী। পাশাপাশি দারিদ্র দূরীকরণ থেকে প্রতিরক্ষায় ভারতকে শক্তিশালী করার প্রশ্নে কংগ্রেস দেশকে পিছিয়ে দিয়েছে বলেও তিনি দাবি করেন।

2/5

S 4

S 4

মিশন শক্তি-র প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, মিশন শক্তি নিয়ে অনেক আগেই সিদ্ধান্ত নেওয়া যেত কিন্তু তা পিছিয়ে দেওয়া হয়েছে। আমাদের দেশের বিজ্ঞানীরা মহাকাশে উপগ্রহ ধ্বংসের পরীক্ষা করতে চেয়েছিলেন কিন্তু ইউপিএ সরকার তা করতে দেয়নি।

3/5

S 3

S 3

একুশ শতকের জন্য দেশকে তৈরি করতে মিশন শক্তি-র সিদ্ধান্ত আগেই নেওয়া উচিত ছিল। কিন্তু তা নেওয়া হয়নি। এখন স্থল, আকাশ ও মহাকাশে সার্জিক্যাল স্ট্রাইক করার ক্ষমতা রাখে ভারত।

4/5

S 2

S 2

প্রধানমন্ত্রী বলেন, ছোটবেলা থেকে শুনতাম কংগ্রেস দেশকে দরিদ্রমুক্ত করার চেষ্টা করছে। একবার তারা স্লোগানও দিয়েছিল, গরিবি হঠাও। তার কোনও ফল হয়নি। কংগ্রেস গরিবি হঠাতে ব্যর্থ হয়েছে। তাই এবার কংগ্রেসকে দেশের প্রতিটি কোণ থেকে হঠিয়ে দিন। দেখবেন দারিদ্র দূর হয়েছে।

5/5

s 1

s 1

লোকসভা নির্বাচনে ফের দেশের মানুষ এনডিএ-কে নির্বাচন করবে বলে তিনি দাবি করেন। তিনি বলেন, এবার নির্বাচনে একদিন একজন শক্তিশালী চৌকিদার আর অন্যদিকে একদল দুর্নীতি পরায়ণ লোক। এদের মধ্যেই লড়াই এবার।