গরমে মাথা ঘুরে পড়ে গেলেন ভোটকর্মী, অস্বস্তি আরও বাড়তে পারে রবিবার

May 18, 2019, 13:38 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন : লোকসভা নির্বাচনে রবিবার সপ্তম ও শেষ দফার ভোট। হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, রবিবারও ষষ্ঠ দফার মতো গরমের মধ্যেই ভোট দিতে হবে শহরবাসীকে। গরমের হাত থেকে কোনও স্বস্তি নেই। বরং আরও বাড়বে গরম। সঙ্গে থাকবে আর্দ্রতাও। যার ফলে অস্বস্তিকর আবহাওয়া থাকবে। ঘাম হবে।  

2/5

এখন এই প্রচণ্ড গরমের মধ্যে ভোট কী করে হবে, তা নিয়ে আশঙ্কায় ভুগছেন ভোটকর্মীরা। প্রথমবার ভোটের ডিউটি করতে যাচ্ছেন এমন এক মহিলার কথায়, নিরাপত্তার নিশ্চয়তা কিছুটা হলেও পাওয়া গিয়েছে। কিন্তু প্রধান সমস্যা হল গরম নিয়েই। গরমকে কী করে শায়েস্তা করা যাবে, তা ভেবেই কূলকিনারা পাচ্ছেন না ভোটকর্মীরা।

3/5

ইতিমধ্যেই নেতাজি ইন্ডোরে ডিআরডিসি কেন্দ্রে অসুস্থ হয়ে পড়েছেন এক ভোটকর্মী। হুগলির উত্তরপাড়ার বাসিন্দা অঞ্জন কুমার পাত্রের ভোটের ডিউটি পড়েছে কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের শ্যামপুকুর বিধানসভা কেন্দ্রে। আজ ইভিএম, ভিভিপ্যাট নিতে নেতাজি ইন্ডোরে আসেন তিনি। প্রবল গরমে সেখানে মাথা ঘুরে পড়ে অজ্ঞান হয়ে যান।

4/5

খানিকক্ষণ চোখেমুখে জল ছিটানোর পর জ্ঞান ফেরে তাঁর। ডিআরডিসি কেন্দ্রের মেডিক্যাল ক্যাম্পে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানেই প্রাথমিক চিকিত্সা হয়। অঞ্জন কুমার পাত্রকে দেখে আশঙ্কায় ভুগছেন অনেক ভোটকর্মী-ই।  

5/5

একই ছবি বারাসত গভর্মেন্ট কলেজে ডিআরডিসি কেন্দ্রে। তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৩৬ ডিগ্রি। কিন্তু আর্দ্রতার জেরে অস্বস্তিসূচক ৪৫ ছাড়িয়েছে। প্রচণ্ড গরমে নাজেহাল ভোটকর্মীরা। প্রচণ্ড গরমের কথা মাথায় রেখে বারাসত গর্ভমেন্ট কলেজের ডিআরডিসি কেন্দ্র থেকে ভোটকর্মীদের দেওয়া হচ্ছে তোয়ালে। সঙ্গে সরকারের তরফে রয়েছে ঠান্ডা জলের ব্যবস্থাও। যা নজিরবিহীন-ই বটে।