দার্জিলিং জিততে প্রচ্ছন্নে গোর্খাল্যান্ড দাবিতে হাওয়া দিলেন অমিত

Apr 11, 2019, 14:17 PM IST
1/7

কালিম্পঙে বিজেপির প্রচারে প্রচ্ছন্নভাবে গোর্খাল্যান্ডের দাবিকে সমর্থন করলেন অমিত শাহ। মুখে আনলেন না, কিন্তু শব্দ চয়নের কৌশলে বুঝিয়ে দিলেন মোদীর সেনাপতি। তাঁর বার্তা, আপনাদের আত্মত্যাগ ব্যর্থ হবে না। ২৬ মে তার অবসান হবে।    

2/7

এদিন অমিত বলেন, ''সুবাস ঘিসিং থেকে আজ পর্যন্ত আপনারা বহু লড়াই করছেন। আপনাদের আত্মত্যাগ ব্যর্থ হবে না। তার অবসান হবে ২৬ মে''।   

3/7

তৃণমূলের নাম না করে অমিত আরও বলেন, ''জুলুম করলেও ক্ষমতার কাছে জিততে পারবে না ওরা। ক্ষমতা রয়েছে গোর্খাদের সঙ্গে''।

4/7

একইসঙ্গে অমিতের ঘোষণা, ভোটে দিতে আসার পর গোর্খাদের আদিবাসী শ্রেণিতে আনবে ভারতীয় জনতা পার্টি। 

5/7

নেপাল থেকে আসা হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন অমিত। তাঁর কথায়, ''আমাদের থেকেও বেশি ভারতীয় গোর্খা ভাইরা। দেশের জন্য রক্ত বইয়েছেন গোর্খারা। তাঁদের বিদেশি বলছে কে? সকলকে গোর্খাকে নাগরিকত্ব দেবে বিজেপি সরকার।''  

6/7

অমিত আরও বলেন,''হিন্দু, শিখ, গোর্খা, বা নেপাল থেকে আসা ব্যক্তিরাও নাগরিকত্ব পাবেন। কিন্তু বাধা দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়''। 

7/7

এর আগে দার্জিলিঙে বিজেপির সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া গোর্খাল্যান্ডের দাবিকে সমর্থন দিয়েছিলেন। এবার তিনি প্রার্থী হয়েছেন বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে। তখন আলুওয়ালিয়ার মন্তব্য বেজায় অস্বস্তিতে পড়েছিল রাজ্য বিজেপি। কোনওক্রমে সেবার পরিস্থিতি সামাল দিয়েছিলেন দিলীপ ঘোষরা। এবার তাঁদের দলের সর্বভারতীয় সভাপতিই প্রচ্ছন্নভাবে গোর্খাল্যান্ডের দাবিকে উস্কে দিয়ে গেলেন।