'ললিপপ এনআরসি! বিদেশি বানানোর চক্রান্ত', ধুবড়ির সভা থেকে কড়া আক্রমণ মমতার

Apr 05, 2019, 15:13 PM IST
1/12

কমলিকা সেনগুপ্ত: অসমে মোট ৯টি কেন্দ্রে প্রার্থী দিয়েছে তৃণমূল কংগ্রেস। মঙ্গলদই, নওগাঁও, জোড়হাট, করিমগঞ্জ, শিলচর, ধুবুড়ি, কোকরাঝাড়, বরপেটা ও গুয়াহাটিতে প্রার্থী দিয়েছে তৃণমূল। ধুবড়ির প্রার্থী নুরুল ইসলামের সমর্থনে এদিন জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

2/12

অসমিয়াতে বক্তৃতা শুরু করেন তৃণমূল নেত্রী। বক্তৃতার শুরুতেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "অসমের সঙ্গে বাংলার সম্পর্ক চিরকালের।" জানান, ভূপেন হাজারিকার 'মানুষ মানুষের জন্য' গানটি তাঁর খুব ভালো লাগে। ভূপেন হাজারিকার নামে রাস্তা করার পরিকল্পনার কথা বলেন তিনি। আরও বলেন, ভূপেন হাজারিকার বাড়িটি স্মারক করারও ভাবনা আছে।

3/12

"যখন এনআরসি হল, লিস্ট বেরল। ৪০ লাখ লোকের নাম বাদ গেল। আমার বুকে ধাক্কা লাগল। আমি আমার প্রতিনিধি দল পাঠিয়েছিলাম এখানে। অন্য দল, যাদের সাংসদ-বিধায়ক আছে,তখন পাশে দাঁড়ায়নি। আমাদের লোককে ঢুকতে দেয়নি। ডিটেনশন ক্যাম্পে রেখেছে বাচ্চাদের।"

4/12

"মিটিং করে বলছে ভোট দাও। দেশ ধ্বংস করে আবার ভোট দাও! সব বুথে আবার সেন্ট্রাল ফোর্স চাই এদের।" ধুবড়ির সভা থেকে বিজেপিকে কটাক্ষ করেন তৃণমূল নেত্রী।

5/12

"আমার বাঙালিদের ৫ জনকে গুলি করে মেরেছে। ৪০ লাখ নাম বাদ? হিন্দুদের ২২ লাখ নাম বাদ গিয়েছে। মুসলিম ভাইবোনের নাম বাদ গিয়েছে। ওরা হিন্দু মুসলমান করে।"

6/12

"তৃণমূল কংগ্রেস ভোট না পেয়ে পাশে ছিলাম, ভোট দিয়ে দেখুন রক্ষা করব।" বলেন, "আগামী দিনে আমরা আসাম জয় করব।"

7/12

"বাংলায় ওরা চিটফান্ড বলে। এখানের হিমন্ত বিশ্ব শর্মার কী হল? চিটফান্ড মালিক বলছেন, ওনাকে ৩ কোটি টাকা দিয়েছেন। তাঁকে গ্রেফতার করেছেন মোদী বাবু?" প্রশ্ন তোলেন তৃণমূল নেত্রী।

8/12

তিনি তোপ দাগেন, "ললিপপ এনআরসি! সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিল বলে ভুল বোঝানো হচ্ছে। বলছে অধিকার দেবে। আপনার সার্টিফিকেট আছে। কিন্তু আপনাকে বিদেশি করে দেবে ৬ বছর জন্য। ৬ বছর পর নাগরিকত্ব দেবে। ৬ বছর কী করবেন? সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিল আরেকটা চক্রান্ত। আপনাকে বিদেশি করে আর ফেরত আনবে না।"

9/12

"আমি অসমিয়া ভালোবাসি। ওরা হিন্দু-মুসলমান ভাগ করে আপনাদের। মুসলিমরা ওদের জাত শত্রু। ভোট শেষ হলে আবার লাল চোখ বেরবে।" ধুবড়ির সভা থেকে এমনই আশঙ্কাপ্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

10/12

"এক রাজ্যের লোক আরেক রাজ্য থাকতে পারে না? বোল্ডলি মিথ্যা কথা বলে। বোল্ড আউট করা উচিত। আমি যাতে না আসি, তার চেষ্টা করেছে আজ, কিন্তু আমি এসেছি। তৃণমূলকে একবার ভোট দিয়ে দেখুন, আমি সব জায়গা যাব।" আশ্বাস দেন তৃণমূল সুপ্রিমো।

11/12

আরও বলেন, "বিপদে পড়লে আপনার জন্য বাংলার দরজা খোলা। আপনাদের পাশে আমরা আছি। দিল্লিতে বিজেপিকে বদলে দিন।"

12/12

এদিন ধুবড়ির সভা থেকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অসমবাসীর হয়ে আবেদন করেন, "টাকা চাই না। খাঁটি ভোটার থাকতে চাই, আমায় থাকতে দাও।" আশ্বাস দেন, "অসম-বাংলা একসাথে পথ দেখাই। অসমের বিপদ হলে বাংলা আছে।"