অভিষেককে ডায়মন্ড হারবারের প্রার্থী করতে চাননি মমতা, কী প্রস্তাব দিয়েছিলেন?

May 13, 2019, 16:36 PM IST
1/7

নিজস্ব প্রতিবেদন: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডায়মন্ড হারবার কেন্দ্রে দাঁড় করাতে চাননি নেত্রী। তাঁকে রাজ্যসভার সাংসদ হওয়ার প্রস্তাব দিয়েছিলেন। সোমবার বজবজের জনসভায় নিজেই সে কথা স্পষ্ট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

2/7

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,''আপনারা গতবার ডায়মন্ড হারবার থেকে অভিষেককে নির্বাচিত করেছিলেন। আমার অনেক কর্মী রয়েছে। অভিষেকও কর্মী। ও মন দিয়ে তৃণমূল করে। যুব শাখার দায়িত্বও আছে। এটা ভাববেন না ও কোনও সুবিধা পায়। কষ্ট করে কাজটা করে''।

3/7

এরপর মমতা বলেন,''ও (অভিষেক) স্টার ক্যাম্পেনার হিসেবে কাজ করে। ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, দেব, নুসরত, সুব্রত বক্সী, পার্থ চট্টোপাধ্যায়, মলয় ঘটক, রাজীব বন্দ্যোপাধ্যায় আছে। জেলায় জেলায় এরা গিয়ে কাজ করে''। 

4/7

মমতার কথায়,''আমি একটা সময়ে জিজ্ঞেস করেছিলাম, তুই একটা কাজ কর এবার লোকসভায় দাঁড়াস না। আমি তোকে রাজ্যসভা করে দেব, আমার হাতে আছে। লোকসভা ছেড়ে দে। সারা বাংলায় ঘুরে বেড়াতে হবে''।

5/7

মমতার প্রস্তাব শুনে অভিষেক জবাব দিয়েছিলেন, তিনি রাজ্যসভার সাংসদ হতে চান না। ডায়মন্ড হারবারেই থাকবেন। ডায়মন্ড হারবার ছেড়ে যাবেন না।

6/7

অভিষেকের জবাব পেয়ে মমতার পর্যবেক্ষণ, আমি বুঝলাম, ডায়মন্ড হারবার নিয়ে ওর ভালবাসা আছে''।

7/7

একইসঙ্গে অভিষেকের কাজের প্রশংসা করে মমতা দাবি করেন, সারা বাংলার নানা জায়গায় কাজ করে বেড়ান অভিষেক। একবার ফোন করে জানতে চেয়েছিলেন অভিষেক কোথায়? উত্তর এসেছিল ফুরফুরায় ফুটবল টুর্নামেন্টে আছেন। অভিষেক যত্ন করে কাজ করেন বলেও জানালেন পিসি।