জয় শ্রী রাম দিদি, আমাকে জেলে পুরুন, ঝাড়গ্রামের সভায় চ্যালেঞ্জ ছুড়লেন নমো

May 06, 2019, 15:11 PM IST
1/7

নিজস্ব প্রতিবেদন: তমলুকের পর ঝাড়গ্রামের সভাতেও 'জয় শ্রী রাম' স্লোগানকাণ্ড নিয়ে মমতাকে আক্রমণ করলেন মোদী। তবে তমলুকের চেয়ে ঝাড়গ্রামে আরও আক্রমণাত্নক নমো। সরাসরি চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তৃণমূল নেত্রীকে। বলে রাখি, বাংলা বিজেপির টুইটার হ্যান্ডেলে একটি ভিডিয়ো টুইট করা হয়, গত শনিবার চন্দ্রকোনায় মমতার কনভয়ের সামনে জয় শ্রী রাম স্লোগান দেন কয়েকজন যুবক। রাতে তাঁদের আটক করে পুলিস।       

2/7

ঝাড়গ্রামের সভায় মোদী ভাষণ শুরুই করেন 'জয় শ্রী রাম' জয়ধ্বনি দিয়ে। মোদী বলেন, ঝাড়গ্রামের সকলকে জয় শ্রী রাম। সবাইকে জয় শ্রী রাম। বিশেষ করে মমতা দিদিকে জয় শ্রী রাম। দিদি জয় শ্রী রাম অভিবাদন করার জন্য লোকেদের জেলে পুরতে শুরু করে দিয়েছেন। আমার মনে হল, দিদিকে সরাসরি জয় শ্রী রাম বলি''। 

3/7

মোদীর চ্যালেঞ্জ,''নির্দোষরা জেলে রয়েছে, আমাকে জেলে পুরলে তাঁদের সেবা করব। পশ্চিমবঙ্গে রাম নাম নেওয়া অপরাধ হয়ে গিয়েছে। আরে দিদি রাম জি-র সামনে অনেক কেউকেটার অহংকার চূর্ণ হয়ে গিয়েছে''। 

4/7

প্রধানমন্ত্রীর কথায়,''বামপন্থীদের আদর্শ বিদেশি, সংস্কার বিদেশি। আর সে কারণে নিজের নামে সীতা ও রাম থাকলেও তার লাজও রাখেন না। রামায়ণ ও মহাভারতের অপমান করেন। এটা ওনাদের জন্য ফ্যাশন। কিন্তু মমতা দিদি আপনি তো এই বামপন্থীদের বিরুদ্ধে লড়াই করেছিলেন।

5/7

মোদীর কথায়, ''জয় শ্রী রাম বললে জেলে কেন পুরছেন? ভাই-বোনেরা এক জায়গায় একটা আরও কথা সভায় বলেছেন''। 

6/7

মোদী আরও বলেন, ''উনি একটা সভায় বলেছেন, বিজেপি ভগবান রামকে পোলিং এজেন্ট বানিয়ে দিয়েছে। দিদিকে স্পষ্ট বলতে চাই, ভগবান রাম আমাদের শিরায় শিরায় রয়েছেন। আমাদের সংস্কারে আছেন''।

7/7

রামের আদর্শই যে বিজেপি মেনে চলে, তাও মনে করিয়ে মোদী। তাঁর কথায়,''লঙ্কা বিজয় করে ভগবান রাম লক্ষ্মণকে বলেছিলেন, সোনার লঙ্কা আমার চাই না, আমার জন্য জন্মভূমি স্বর্গের চেয়েও বড়। রাম আমাদের প্রেরণা, প্রজ্ঞা। আমাদের রাজনীতিকে রাস্তা দেখায় তাঁর জাতীয়তাবোধ''।