বাংলার চেয়ে কাশ্মীরের পরিস্থিতি খারাপ নাকি? প্রশ্ন করলেন মোদী

Apr 06, 2019, 17:26 PM IST
1/4

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরের পরিস্থিতি বাংলার চেয়ে খারাপ? একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাত্কারে এমন প্রশ্নই তুললেন নরেন্দ্র মোদী। 

2/4

উত্তর-পূর্বে কার্যকারী পদক্ষেপ করেছে সরকার। কিন্তু কেন কাশ্মীরে ফল মিলছে না? প্রধানমন্ত্রীর কথায়, ''কাশ্মীরের পরিস্থিতি নিয়ে আপনার পর্যালোচনার সঙ্গে সহমত নই। এটা ৪০ বছরের পুরনো সমস্যা। কিন্তু আপনি যদি দেখেন জম্মু-লাদাখ ও শ্রীনগর উপত্যকার তিনটির কাছাকাছি জেলায় পরিস্থিতি ততটা ভাল নয়। শ্রীনগরে স্থানীয় নির্বাচন আগে হয়নি। সরকার বাধা হয়ে দাঁড়িয়েছে। আমরা নির্বাচন করিয়েছি''।     

3/4

মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যে পঞ্চায়েত ভোটে হিংসার প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী বলেন,''পশ্চিমবঙ্গের পঞ্চায়ত নির্বাচনে একশোহর বেশি মানুষ মারা গিয়েছে। কিন্তু কাশ্মীরে একটাও ঘটনা ঘটেনি। কাশ্মীরের চেয়ে পরিস্থিতি বাংলার চেয়ে খারাপ?'' 

4/4

দিন কয়েক আগে কাশ্মীরের পরিস্থিতি নিয়ে নরেন্দ্র মোদীকে নিশানা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, ''নতুন সরকার ক্ষমতায় আসলে আলোচনার মাধ্যমে পরিস্থিতি সামলানো হবে''। এমনকি শান্তি ফেরাতে তিনিও উপত্যকায় যেতে রাজি বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।