বিমানবন্দরে অভিষেকের স্ত্রীর কাছ থেকে কী বাজেয়াপ্ত? কমিশনকে জানাল কাস্টমস

Tue, 26 Mar 2019-5:35 pm,

লোকসভা ভোটের আগে স্বস্তি পেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২ কেজি সোনা নিয়ে বিদেশ থেকে আসার পথে কলকাতা বিমানবন্দরে তাঁর স্ত্রীকে আটকানো হয় বলে অভিযোগ উঠেছে। এনিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল বিরোধীরা। 

বিরোধীদের অভিযোগ পাওয়ার পর বিষয়টি খতিয়ে দেখে মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর। আয়কর, শুল্ক দফতরের কাছে রিপোর্ট চাওয়া হয়। 

ওই রিপোর্টে জানা যায়, অভিষেকের স্ত্রীর কাছ থেকে কোনওকিছুই বাজেয়াপ্ত করেনি আয়কর ও শুল্ক দফতর। 

এদিকে বিমানবন্দর পর্ব নিয়ে ভুয়ো খবর ছড়ানো ও বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে মদত দেওয়ার অভিযোগে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই চিঠিটি দিল্লিতে নির্বাচন কমিশনে পাঠিয়ে দিয়েছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক।

রবিবার সাংবাদিক বৈঠকে ডায়মন্ড হারবারের সাংসদ দাবি করেন, 'আমার স্ত্রীর ব্যাগে নিষিদ্ধ কোনও বস্তু থাকলে তা কেন আটক করলেন না আধিকারিকরা। কেন তাঁকে ছেড়ে দেওয়া হল?' অভিষেকের চ্যালেঞ্জ, 'ক্ষমতা থাকলে সিসিটিভি ফুটেজ প্রকাশ করুক কাস্টমস ও সিআইএসএফ। ২ গ্রাম সোনা দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব।'

অভিষেক বলেন, 'আমার স্ত্রী চিকিত্সার জন্য ব্যাংককে গিয়েছিলেন। সে প্রমাণ আমার কাছে আছে। ফেরার সময় দীর্ঘক্ষণ এয়ারপোর্টে আটকে থাকায় তাঁকে সহযোগিতার জন্য ১০ মিনিটের জন্য এক মহিলা কন্সটেবলকে পাঠানো হয়। কাস্টমসের কাজে বাধা দেওয়ার অভিযোগ একেবারে মিথ্যে।'

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link