পূরণ করতে পারবেন এমন প্রতিশ্রুতিই দিন, ফের দলের নেতাদেরই হুঁশিয়ারি গডকরীর!

Jan 28, 2019, 13:39 PM IST
1/6

s 6

s 6

নির্বাচনী প্রতিশ্রুতি নিয়ে নেতাদের ফের কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকরী। তাঁর সেই কটাক্ষ বিরোধীদের সঙ্গে দলের নেতাদের উদ্দেশ্যেও কিনা তা নিয়ে বিরোধী শিবিরে শোরগোল উঠেছে।

2/6

S 5

S 5

রবিবার গডকরী এক অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, যেসব নেতা ভোটের আগে বড়সড় প্রতিশ্রুতি দেন তাদের মানুষ পছন্দ করে। কিন্তু ওইসব নেতারা যখন সেইসব প্রতিশ্রুতি পূরণ করতে ব্যর্থ হন তখন তাদের ধোলাইও দেন। তাই পূরণ করতে পারবেন এমন প্রতিশ্রুতিই দিন।

3/6

S 4

S 4

বিজেপির এই গুরুত্বপূর্ণ নেতার মন্তব্যে বিরোধী মহলে জল্পনা, কাকে উদ্দেশ্য করে ওই কথা বললেন নিতিন! মিম নেতা আসাদউদ্দিন ওয়েসি প্রধানমন্ত্রীকে নিশানা করে টুইট করেছেন, স্যার গড়করি আপনার সামনে আয়না ধরেছেন। আরজেডি নেতা মনোজ কুমার ঝা লিখেছেন, বড় কিছু ঘটতে চলেছে।

4/6

S 3

S 3

গডকরীর সঙ্গে দলের সম্পর্ক এখন খুব এখটা ভালো যাচ্ছে না। রাম মন্দির সহ বিভিন্ন ইস্যুতে তিনি সরকারকে বিঁধেছেন। কয়েক মাস আগে দেশে কর্মসংস্থান প্রসঙ্গে তিনি বলেন, চাকরি! কোথায় চাকরি! সব নিয়োগ বন্ধ রেখেছে সরকার। তবে এদিন তিনি বলেন, কোনও সাংবাদিক আমাকে আমার দেওয়া প্রতিশ্রুতি নিয়ে প্রশ্ন করেন না কারণ তারা জানেন আমি একশো শতাংশ প্রতিশ্রুতি পালন করেছি।

5/6

S 2

S 2

কোনও কোনও মহল মনে করছে তাঁর ওই মন্তব্য দলের নেতাদেরও বিরুদ্ধে হতে পারে। কারণ কিছুদিন আগে একটি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাতকারই তার প্রমাণ। রাম মন্দির, কালো টাকা বিদেশে থেকে আনার প্রতিশ্রুতি প্রসঙ্গে তিনি এক মারাঠি চ্যানেলে বলেন, ‘নিশ্চিত ছিলাম আমরা কেন্দ্রে ক্ষমতায় আসব না। তাই আমাদের নেতারা যা খুশি প্রতিশ্রুতি দিয়েছিলেন। যদি ক্ষমতায় না আসতাম তাহলে এনিয়ে কোনও কথা হতো না। এখন মানুষ আমাদের সেসব কথা জিজ্ঞাসা করেন। আমরা হেসে উড়িয়ে দিই।’

6/6

s 1

s 1

গডকরীর ওই মন্তব্য নিয়ে সরব হয় কংগ্রেসও। টুইটারে নিতিন গডকরীর সেই বক্তৃতা শেয়ার করে লেখা হয়, বিজেপি সরকারটাই দাঁড়িয়ে রয়েছে মিথ্যে প্রতিশ্রুতির ওপরে।