গাড়ি নেই, অফিস ঢুকতে 'লেট'? সরকারি কর্মীদের স্বস্তি দিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Jun 03, 2020, 19:39 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন : ট্রেন চলছে না। রাস্তায় বাস নেই। নানা কসরৎ করে অফিস যদিবা পৌঁছানো গেল, কিন্তু ততক্ষণে ঘড়ির কাঁটা ঘুরে গিয়েছে অনেকক্ষণ। হাজিরার সময় পেরিয়ে গিয়েছে। একদিকে আনলক পর্ব শুরু হলেও রাস্তায় যানযন্ত্রণা, অন্যদিকে লাল কালি পড়ার চিন্তা! দুদিনেই কার্যত দম ছুটে যাওয়ার মতো দশা অফিসযাত্রীদের।

2/5

এই পরিস্থিতিতে সরকারি কর্মীদের স্বস্তি দিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী সাফ জানালেন, গাড়ির অপ্রতুলতার কারণে অফিসে আসতে দেরি হলে এখন সরকারি কর্মীদের হাজিরায় কোনও লাল কালি পড়বে না।

3/5

প্রসঙ্গত, সোমবার থেকে ৭০ শতাংশ কর্মী নিয়ে শুরু হয়েছে সরকারি অফিসের কাজকর্ম। প্রত্যেক সরকারি কর্মীকে সপ্তাহে ন্যূনতম ৩ দিন অফিসে উপস্থিত থাকার কথা বলা হয়েছে। কিন্তু সপ্তাহের তৃতীয় দিনে আজও রাস্তায় যানযন্ত্রণা ছিল অব্যাহত।

4/5

এখন বৃহস্পতিবার থেকে রাস্তায় সব বাস নামবে। বেসরকারি বাস, মিনিবাস সবই রাস্তায় নামবে বলে সিদ্ধান্ত হয়েছে। ফলে বৃহস্পতিবার থেকে পরিস্থিতি খানিকটা বদলাবে বলে আশা করছেন মানুষ।

5/5

উল্লেখ্য, এদিনও সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী আশ্বস্ত করেন, ব্যপক পরিমাণে সরকারি বাস রাস্তায় নামানো হয়েছে। পাশাপাশি আরও জানান, সরকারি বাসের চালক ও কন্ডাক্টরদের জন্য আলাদা করে বিমার ব্যবস্থা করা হচ্ছে।