আমি ধর্মকে জন্ম দিই, হোলি উপলক্ষে মারোয়াড়িদের অনুষ্ঠানে বললেন মমতা

Mar 19, 2019, 18:53 PM IST
1/5

হোলি উপলক্ষে আন্তর্জাতিক মারোয়াড়ি ফেডারেশনের অনুষ্ঠানে গিয়ে বিজেপিকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তাঁর হিন্দুবিরোধী ভাবমূর্তি তৈরির চেষ্টা চালাচ্ছে বিজেপি, তাও বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। দিলেন সম্প্রীতির বার্তা। 

2/5

নজরুল মঞ্চের অনুষ্ঠানে মমতা বলেন, ''কাজ করলে তো বদনাম হয়। কিছু করলে বদনাম তো হতেই হয়। জওয়ানরা মারা গিয়েছেন, সে কারণে হোলি খেলব না। এনিয়ে রাজনীতি করতে চাই না। বাংলায় শান্তি। কেউ কেউ অভিযোগ করেন, শান্তি নেই। ওরা বদনাম করেন। এটা কি সত্যি? গণতন্ত্র নেই রাজ্যে? বলছে, পুজো করতে দেয় না''।    

3/5

বিজেপির নাম না করে মমতার মন্তব্য, কেউ কেউ দিল্লি থেকে এসে বলে, দুর্গাপুজো এখানে হয় না। উত্তর আসে, 'বহু হয় দিদি'। ঘরে ঘরে লক্ষ্মীপুজো হয় কি না? নবরাত্রি হয়? ছটপুজো হয় কিনা, সরস্বতী পুজো হয় কিনা, সমস্বরে উত্তর আসে, হ্যাঁ হয়। 

4/5

এরপরই মমতার বার্তা, আমি ধর্মকে জন্ম দিই। আমি সেই ধর্মকে জন্ম দিই, যে ধর্মে মানবিকতা আছে, ভালবাসা আছে। সেই ধর্মকে বিশ্বাস করি না, যা রাজনীতির রং চড়িয়ে খুনের হোলি খেলে। আমি দুধের হোলি খেলতে চাই।

5/5

পুরীকাণ্ডের কথা স্মরণ করিয়ে মমতা বলেন,''একবার পুরী মন্দিরে গিয়েছিলাম, ওখানের প্রধান পূজারি আমার ঘরে এসে পুজো করে। আমাকে পুরীতে ঢুকতে দেবে না বিজেপি। আমি বললাম কেন? বলল, ও হিন্দু নয়। তোমার কাছে শংসাপত্র নিতে হবে আমি হিন্দু, মুসলিম না খৃষ্ট্রান''।