কলকাতা পুলিস কমিশনার বিশ্বসেরা, রাজীবের গ্রেফতারি জল্পনায় মন্তব্য মমতার

Feb 03, 2019, 12:49 PM IST
1/8

শ্রীকান্ত মোহতার পর কলকাতার পুলিস কমিশনার রাজীব কুমারকে সিবিআই গ্রেফতার করতে পারে বলে খবর ইন্ডিয়া টুডে-র প্রতিবেদনের। 

2/8

ইন্ডিয়া টুডে-র একটি প্রতিবেদনের দাবি, চিটফান্ড কেলেঙ্কারির তদন্তে ১৯৮৯ সালের আইপিএস ব্যাচের অফিসার তথা কলকাতার পুলিস কমিশনারকে গ্রেফতার করতে চলেছেন তদন্তকারীরা।

3/8

ইন্ডিয়া টুডে-র একটি প্রতিবেদন দাবি করেছিল, গত ৩ দিন ধরে বেপাত্তা রাজীব কুমার। নির্বাচন কমিশনের গুরুত্বপূর্ণ বৈঠকেও গরহাজির ছিলেন। 

4/8

ইন্ডিয়া টুডে-র এই খবর ছড়ানোর পর তীব্র প্রতিক্রিয়া দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলে পাশে দাঁড়ালেন পুলিস কমিশনারের।   

5/8

টুইটারে মমতা লেখেন, চরম প্রতিহিংসার রাজনীতি করছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। শুধুমাত্র রাজনৈতিক দলগুলিকেই নিশানা করছে না তারা, ক্ষমতার অপব্যবহার করে পুলিসকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। এবং সাংবিধানিক প্রাতিষ্ঠানগুলিকে ধ্বংস করে দিতে চাইছে। 

6/8

রাজীব কুমারের পাশে দাঁড়িয়ে মমতার মন্তব্য, কলকাতা পুলিস কমিশনার বিশ্বের অন্যতম সেরা আধিকারিক। তাঁর ন্যায়পরায়নতা, সাহস ও সততা প্রশ্নাতীত। দিবারাত্র কাজ করছেন তিনি। অতিসম্প্রতি একদিন ছুটি নিয়েছিলেন। মিথ্যা যতই রটাও সেটা মিথ্যাই থাকবে।       

7/8

রাজীব কুমারের বেপাত্তা হওয়ার খবর অস্বীকার করে কলকাতা পুলিস জানিয়েছে, পলাতক থাকার কোনও প্রশ্নই আসে না। উনি আজও অফিস করেছেন। এর মধ্যে কয়েকদিন মাত্র ছুটি নিয়েছেন। 

8/8

সূত্রের খবর, তথ্যপ্রমাণ লোপাট করার অভিযোগ উঠেছে রাজীবের বিরুদ্ধে। সিবিআই সূত্রে খবর, এব্যাপারে এখনই কিছু বলা সম্ভব নয়।