লোকসভা ভোটের আগে সোমবার ৪,০০০ ক্লাবকে অনুদান দিতে চলেছেন মুখ্যমন্ত্রী

Jan 27, 2019, 23:19 PM IST
1/5

সুতপা সেন: রাজ্যের ক্রীড়াক্ষেত্রের উন্নতিতে আরও একবার ক্লাবগুলিকে অনুদান দিতে চলেছে রাজ্য সরকার। জেলা ও কলকাতা মিলিয়ে ৪,০০০ ক্লাবকে অনুদান দেওয়া হবে।

2/5

সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ৪,০০০ ক্লাবের কর্মকর্তাদের হাতে ২ লক্ষ টাকা করে তুলে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

3/5

২০১১ সাল থেকে ২০১৮ পর্যন্ত ১৫,০০০ ক্লাব টাকা পেয়েছে। মোট ৬০০ কোটি খরচ হয়েছে। প্রত্যেক ক্লাবকে ৫ লক্ষ করে দেওয়া হয়। প্রথম বছর ২ লক্ষ টাকা, পরের ৩ বছর ১ লক্ষ টাকা করে দেওয়া হয়। ক্লাবগুলিকে অনুদান দেওয়ার সঙ্গে ক্রীড়ায় অবদানের জন্য দেওয়া হবে খেলরত্ন পুরষ্কার।  

4/5

লোকসভা ভোটের আগে মুখ্যমন্ত্রীর এহেন অনুদানকে ভাল চোখে দেখছে বিরোধীরা। তাদের দাবি, ভোটে উন্নয়নবাহিনীর জোগান অব্যাহত রাখতে খয়রাতি করছেন মুখ্যমন্ত্রী। এর আগেও বিরোধীরা মেলা-খেলার রাজনীতির অভিযোগ তুলেছে শাসক দলের বিরুদ্ধে। 

5/5

রাজ্যের কোষাগারের অবস্থা ভাঁড়ে মা ভবানী বলে অভিযোগ বিরোধীদের। খোদ মুখ্যমন্ত্রীর গলাতেও শোনা দিয়েছে বাম জমানার ঋণের সুদ মিটিয়ে উন্নয়ন করতে হচ্ছে তাঁকে। এই পরিস্থিতিতে ক্লাবকে অনুদান দেওয়া কতটা যুক্তিযুক্ত, সেনিয়ে প্রশ্ন তুলে আসছে বিরোধীরা।