Mamata Banerjee| Amitabh Bachchan: 'জলসায়' অমিতাভকে রাখি বাঁধলেন মমতা, বিগ বি-কে ‘ভারতরত্ন' দেওয়ার দাবি মুখ্যমন্ত্রীর...

Mamata Banerjee meets Bachchan Family: বুধবার অমিতাভ বচ্চনের সঙ্গে দেখা করার পরেই তাঁকে ভারতরত্ন সম্মানে সম্মানিত করার দাবি তোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি এদিন অমিতাভকে রাখি পরান মুখ্যমন্ত্রী। গোটা বচ্চন পরিবারকে আমন্ত্রণ জানান দুর্গাপুজো ও কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। 

Aug 30, 2023, 19:34 PM IST
1/7

জলসায় মমতা

সুতপা সেন: বুধবার বিকেলে মুম্বইয়ে অমিতাভ বচ্চনের বাংলো জলসায় হাজির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

2/7

জলসায় মমতা

মুখ্যমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে হাজির ছিলেন অমিতাভ, জয়া থেকে শুরু করে অভিষেক, ঐশ্বর্য, শ্বেতা নন্দা, নভ্যা নভেলী, আরাধ্যা সহ গোটা পরিবার।

3/7

জলসা থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘আজকের সবচেয়ে ভালো বিষয় যে এই বিশেষদিনে আমি অমিতাভ বচ্চনকে রাখি পরালাম। বাংলা, মহারাষ্ট্র সহ গোটা ভারতের ভাই-বোনেদের রাখির শুভেচ্ছা জানাই। আমি বোনদেরও রাখি বাঁধি। এটা আমাদের পরম্পরা। এখানে কোনও লিঙ্গভেদ নেই’।

4/7

জলসায় মমতা

রাখি পরানোর পাশাপাশি মুখ্যমন্ত্রী জানান যে দুর্গাপুজোয় বচ্চন পরিবারকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

5/7

জলসায় মমতা

এদিন অমিতাভ বচ্চনের ভারতরত্ন সম্মান পাওয়া প্রসঙ্গে দাবি তোলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ওঁকে আমি ভারতরত্ন বলি। আমার হাতে থাকলে আমি এক সেকেন্ডে ভারতরত্ন দিয়ে দিতাম। অনেকদিন আগেই অমিতাভ বচ্চনকে ভারতরত্ন দেওয়া উচিত ছিল। যদি না দেয়, তাহলে জনতার তরফ থেকে আমি দাবি তুলছি। অমিতাভ বচ্চন আমাদের ভারতরত্ন। আমি অনেক সম্মান করি ওঁকে। ওঁর পরিবারের অনেক অবদান রয়েছে’।

6/7

জলসায় মমতা

বচ্চন পরিবারের সঙ্গে সাক্ষাতে কী কথা হল তাঁদের? মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি অনেকবার মুম্বই এসেছি। এই প্রথমবার আমার অমিতাভ বচ্চনের বাড়িতে আসার সৌভাগ্য হল। অমিতাভজি কলকাতা থেকে নিজের কেরিয়ার শুরু করেছিলেন। জয়াদিও ‘ধন্যি মেয়ে’ বলে একটা জনপ্রিয় সিনেমা করেছিল বাংলায়। সেই সব পুরনো দিনের কথা হল। আমি ওঁদের খুবই ভালোবাসি। আমার কাছে ওঁরা ভারতের সেরা পরিবার’।

7/7

জলসায় মমতা

মুখ্যমন্ত্রী আরও জানান, ‘এবারের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও আমন্ত্রণ জানালাম অমিতাভজিকে। উনি না গেলে উৎসবই হবে না। এবছর শাহরুখ যাবেন, সলমানও যাবেন, অনিল কাপুর যাবেন, মহেশ ভাটও যাবেন।’