'যে দলেরই হোক রেশন নিয়ে কেউ বেয়াদপি করলে সরকার ছাড়বে না', স্পষ্ট বার্তা মুখ্যমন্ত্রীর

May 08, 2020, 22:12 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন : রেশন নিয়ে কড়া বার্তা তৃণমূল নেত্রীর। যে দলেরই হোক রেশন নিয়ে  কেউ বেয়াদপি করলে সরকার ছাড়বে না। আজ ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে দলীয় বৈঠকে কড়া বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

2/5

এই প্রথম ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে দলীয় বৈঠক করলেন তৃণমূল নেত্রী। আজ জেলা সভাপতিদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর ১০ তারিখ আবার বিধায়কদের সঙ্গে বৈঠক করবেন তৃণমূল নেত্রী।

3/5

মমতা আজ বলেন, যে রেশন ডিলার দুর্নীতি করছেন, তাঁদের বিরুদ্ধে ইতিমধ্যে কড়া ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার। তোপ দাগেন, "বিজেপি এটা নিয়ে নেগেটিভ পাবলিসিটি করার চেষ্টা করছে। কিন্তু পারবে না। কেন্দ্র বিভিন্নভাবে রাজ্যকে হেয় করার চেষ্টা  করছে, আপনারা দেখবেন।" একইসঙ্গে দলীয় নেতাদের তিনি নির্দেশ দেন, "সামাজিক দূরত্ব বজায় রেখে মানুষের সঙ্গে থেকে কাজ করুন।  হাসপাতাল কেমন কাজ করছে, সেটা দেখুন। মানুষের যাতে কোনও অসুবিধা না হয়, তা নিশ্চিত করুন।"

4/5

পরিযায়ী শ্রমিকদের ফেরার বিষয়ে রাজ্য সবরকম সহযোগিতা করবে বলে জানান তৃণমূল নেত্রী। তাঁরা যেন ঠিকমতো কোয়ারেন্টিনে থাকেন, সুস্থ থাকলে তাঁদের কীভাবে ১০০ দিনের কাজে লাগানো যায় তৃণমূল নেতৃত্বকে তা দেখার নির্দেশ দেন দলনেত্রী।  

5/5

এদিন দলনেত্রীর সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে খাদ্যমন্ত্রীর কাজে সন্তোষপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। প্রায় সব জেলার সভাপতি, সাংসদ,মন্ত্রীরাই রেশন ব‍্যবস্থা নিয়ে খুশি প্রকাশ করেছেন। খাদ‍্যভবন সূত্রের খবর, দফতরের এই প্রশংসায় এখন যারপরনাই খুশি মন্ত্রী, কর্মী সকলেই। খাদ্যমন্ত্রী বলেন, "যে ২-১টি জায়গায় বেশ কিছু রাজনৈতিক দল অশান্তি করছে তা পরিকল্পিত। রাজনৈতিকভাবে তার মোকাবিলা করা হোক। রেশন দোকানে পর্যাপ্ত চাল, গম নিয়ম মত পৌছাচ্ছে। আজ কুড়ি বছরের রাজনৈতিক জীবনৈর সেরা স্বীকৃতি পেলাম আমি।"